নীলফামারীতে রাসায়নিক সার ও বিষমুক্ত শাক-সব্জী বিক্রীর কর্ণার উদ্বোধন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৫ ফেব্রুয়ারী॥
নীলফামারীতে শুরু হয়েছে রাসায়নিক সার ও কীটনাশক মুক্ত শাক-সব্জী বিক্রীর কর্ণার। আজ রবিবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের মাধারমোড় কাচারী বাজারে প্রাকৃতিক উপায়ে কৃষকদের উৎপাদিত শাক-সব্জী বিক্রীর ওই কর্ণানের উদ্বোধন করেন নীলফামারী পৌর সভার মেয়র দেওয়ান কামাল আহমেদ।
ইউএসসি কানাডার সহযোগীতায় উদয়াঙ্কুর সেবা সংস্থার আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংস্থাটির নির্বাহী পরিচালক আলাউদ্দীন আলী, সংস্থার জৈব কৃষি ও বীজ পুণরজ্জীবিত প্রকল্পের সমন্বয়কারী হামিদুল ইসলাম, পৌরসভার আট নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কলিম উদ্দীন প্রমুখ।
প্রকল্প সমন্বয়কারী হামিদুল ইসলাম জানান, প্রকৃতির ভারসাম্য রক্ষা করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত ও খাদ্য পুষ্টির মানোন্নয়ের লক্ষ্যে জেলা সদরে লক্ষ্মীচাপ এবং পলাশবাড়ি ইউনিয়নে ইউএসসি কানাডার সহযোগীতায় তিন হাজার ৩৪০ ক্ষুদ্র কৃষক পরিবারকে নিয়ে জৈব কৃষির চর্চা করে আসছে উদয়াঙ্কুর সেবা সংস্থা। এসব কৃষক পরিবার নিজেরাই জৈব সার, বীজ, কীটনাশক তৈরী ও সংরক্ষণ করে শাক-সব্জী উৎপাদনের কাজে ব্যবহার করছে। কৃষকের উৎপাদিত ওই কৃষি পণ্য বাজারজাত করণের লক্ষ্যে জেলা শহরের মাধারমোড় কাচারী বাজারে কর্ণারের উদ্বোধন করা হয়। এখন থেকে ভোক্তারা নিয়মিত ওই কর্ণার থেকে রাসায়নিক সার ও বিষমুক্ত শাকসব্জী ক্রয় করতে পারবেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 8887863369411947908

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item