হ-য-ব-ল অবস্থায় নীলফামারীতে দুইদিন ব্যাপী শিক্ষা উপকরন মেলা শুরু


বিশেষ প্রতিনিধি ৩ ফেব্রুয়ারী॥ হ-য-ব-র অবস্থার মধ্যে দিয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ/২০১৭ ঘিরে নীলফামারীতে জেলা পর্যায়ে দুই দিন ব্যাপী শিক্ষা উপকরন মেলা শুরু হয়েছে। আজ শুক্রবার সকাল ১০টায় এই মেলার উদ্ধোধনের কথা থাকলেও সঠিক সময়ে আয়োজন সম্পন্ন করতে না পারায় বেলা সাড়ে ১১টায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনের মাঠে এই মেলার আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করা হয়। এতে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যুগ্ন সচিব ও পরিচালক  (প্রোগ্রাম) ফজলুর রহমান ভুঞা। 
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার দিলিপ কুমার বণিকের সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পৌর মেয়র জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহীদুল ইসলাম, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শরিফুল ইসলাম প্রমুখ।
সংশ্লিষ্টরা জানায়, ২৯ জানুয়ারী হতে আগামী ৪ ফেব্রুয়ারী পর্যন্ত বিভিন্ন কর্মসুচির পালনের মধ্যে দিয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ/ ২০১৭ পালন করা হবে। সপ্তাহের শুরুতে উপজেলা পর্যায়ে র‌্যালী ও শিক্ষা মেলার আয়োহন করা হয়। তারই আলোকে এ জেলার ছয় উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরের ছয়টি ও দুইটি বেসরকারী সংস্থা সহ জেলা পর্যায়ে এই মেলায় মোট আটটি স্টল স্থান পেয়েছে। আগামীকাল শনিবার মেলা শেষে শিক্ষা সপ্তাহের সমাপ্তি ঘটবে।
অভিযোগ উঠেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের খামখেয়ালীপনার  কারনে জেলা পর্যায়ের শিক্ষা ও উপকরন মেলা প্রাণ পায়নি। স্টলগুলোর পরিধি এতো ছোট করে দেয়া হয় যে উপজেলা পর্যায় হতে আগত শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের স্টলে মেলার উদ্যোশের উপকরন সঠিকভাবে ডিসপ্লে ও উপস্থাপন করতে পারছেনা।
এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সঙ্গে কথা বলা হলে তিনি তার দায় এড়াতে  শীতের বৈরী আবহাওয়ার কারনে একটু বেঘাত সৃস্টির কথা উল্লেখ করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 2884070986817134898

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item