নীলফামারীতে স্কাউটসের প্রতিষ্ঠাতা বিপির ১৬০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত


ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥
স্কাউটের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েলের (বিপি) ১৬০ তম জন্ম বার্ষিকী ও ১১০তম স্কাউট দিবস উপলক্ষে নীলফামারীতে একদিন ব্যাপী ডে ক্যা¤েপর আয়োজন করা হয়েছে। বুধবার নীলফামারী হাইস্কুল মাঠে দিনব্যপী স্কাউটদের মাঝে প্রতিষ্ঠাতা পাওয়েলের নানা কর্মকান্ড নিয়ে আলোচনা করা হয়।

এমএসডিএফ মুক্ত মহা স্কাউটের গ্রুপের আয়োজনে এবং চেয়ারম্যান এমএসডিএফ বাংলাদেশ নীলফামারী ও ইউনিট লিডার মারুফ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নীলফামারী পৌর আওয়ামীলীগের সভাপতি মুসফিকুল ইসলাম রিন্টু।

বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা দেন, নীলফামারী চেম্বারের সাবেক সভাপতি  এস এম শফিকুল আলম ডাবলু , নীলফামারী জেলা রোভারের স¤পাদক কাজী এ.এম জাকিউল ইসলাম সিএএলটি, জেলা স্কাউটের স¤পাদক মোজাহারুল হক, জেলা স্কাউটের কোষাধ্যক্ষ আবু সাইয়েদ চৌধুরী, জেলা স্কাউট লিডার মানিক চন্দ্র রায়, জেলা কাব লিডার সৈয়দ গোলাম ফারুক, সদর উপজেলা স্কাউটের স¤পাদক গোলাম কিবরিয়া, সাবেক স¤পাদক আতাউর রহমান, এমএসডিএফ এর ভাইস চেয়ারম্যান মানিরা খাঁন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন এমএসডিএফ মুক্ত মহা রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট দুর্গা বাবু রায় ও এমএসডিএফ মুক্ত মহা রোভার স্কাউট গ্রুপের সহকারী সিনিয়র রোভার স্কাউট ইনজামাম-উল হক নির্ণয়।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এমএসডিএফ মুক্ত মহা স্কাউট গ্রুপের ৪০ জন স্কাউট, গার্লস ইন স্কাউট, রোভার স্কাউট, গার্লস ইন রোভার স্কাউট সদস্য উপস্থিত ছিলেন।

এদিকে বিকাল ৪ টায় জেলা স্কাউট ভবন থেকে একটি বণাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূর্ণরায় স্কাউট ভবনে শেষ হয় ।

উল্লেখ্য যে, গত ২৫-৩০ জানুয়ারী ২০১৭ টুঙ্গিপাড়া গোপালগঞ্জে ৭ দিন ব্যপী একাদশ জাতীয় রোভার মুট ক্যা¤েপ এমএসডিএস মুক্ত মহা রোভার গ্রপের ৮ জন সদস্য অংশগ্রহন করে।
সেখানে চতুর্থ দিনে দ্বিতীয় চ্যালেঞ্জ তাঁবু কলা ৮০টি দলের মধ্যে প্রথম স্থান অধিকার করায় আজ এই দিনে অংশগ্রহনকারী ৮জনের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের অতিথি বৃন্দ।

অংশগ্রহনকরী ৮জন হচ্ছে , দূর্গা বাবু রায়, ইসমাঈল হোসেন, আকাশ অভি, ইনজামাম-উল হক নির্ণয়, আসিফ আহসান অন্তু, সাদিক মাহিন, তাপস রায় ও বিজয় রায়।

পুরোনো সংবাদ

নীলফামারী 5986053014100003550

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item