সাংবাদিক শিমুল হত্যা : মেয়র মিরু গ্রেফতার

ডেস্ক:
সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যায় অভিযুক্ত শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুকে গ্রেফতার করা হয়েছে। রবিবার রাত ১০টার দিকে রাজধানীর শ্যামলী থেকে তাকে গ্রেফতার করা হয়। সিরাজগঞ্জ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।
সিরাজগঞ্জের পুলিশ সুপার মো. মিরাজ উদ্দিন আহম্মেদ বলেন, রাজধানীর শ্যামলী এলাকা থেকে ঢাকা মহানগর পুলিশ গ্রেফতার করেছে মিরুকে।ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, সিরাজগঞ্জ পুলিশের অনুরোধে ঢাকা মহানগর গোয়েন্দা (দক্ষিণ) শাখার একটি দল রাজধানীর শ্যামলী থেকে তাকে (মিরুকে) আগে গ্রেফতার করেছে। মিরুকে সিরাজগঞ্জ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিবি-দক্ষিণ) মাশরুকুর রহমান খালেদ বলেন, মেয়র মিরু তার এক সহযোগীসহ মোটরসাইকেলযোগে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। এ সময় তাকে গ্রেফতার করা হয়। মিরুকে সিরাজগঞ্জ পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে। মোটরসাইকেলটি জব্দ করা হয়েছে।
গত বৃহস্পতিবার আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের সময় এক পক্ষ মেয়র মিরুর বাড়ি ঘেরাও করলে তিনি গুলি চালান বলে পুলিশ জানায়।
এ সময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে দৈনিক সমকালের প্রতিনিধি শিমুল গুলিবিদ্ধ হন। পরদিন শুক্রবার তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
মেয়র মিরু নিজে গুলি ছোড়ার কথা স্বীকার করেছেন। তবে তার দাবি, প্রতিপক্ষের গুলির জবাবে তিনি এক রাউন্ড ফাঁকা গুলি করেছিলেন।
অন্যদিকে পুলিশ কর্মকর্তাদের দাবি, সেদিন একমাত্র মেয়র মিরুর আগ্নেয়াস্ত্র থেকেই গুলি ছোড়া হয়েছিল।
সাংবাদিক শিমুলের স্ত্রী ওই ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করেন। তাতে মেয়র মিরু, তার ভাই মিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে। মিরুসহ ৮ জন গ্রেফতার হলেন।


পুরোনো সংবাদ

প্রধান খবর 8107583826923972872

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item