কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধাদের যাছাই বাছাই সম্পন্ন করে ৮৫ জনের মধ্যে ৩৯ জনের সুপারিশ

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধিঃ
নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলায় মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। জামুকা বরাবর অনলাইনে  ৮৫ জন আবেদন কারীর মধ্যে গত ২৬ তারিখে যাচাই বাছ্ইা সম্পন্ন করে ৩৯ জনকে মুক্তিযোদ্ধা হিসাবে তালিকায় অন্তভুক্ত করার জন্য জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল বরাবর  সুপারিশ করেছে যাচাই বাছাই কমিটি।  এর মধ্যে তালিকায় ৪ জনকে দ্বিমত পোষন করে বাকি ৪২ জনকে না মঞ্জুর করে প্রতিবেদন দাখিল করা হয়।
উপজেলা নির্বাহী অফিস সুত্রে জানা গেছে, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে অনলাইনে আবেদন কারী ৮৫ জন মুক্তিযোদ্ধাকে যাচাই বাছাই করে প্রকৃত মুক্তিযোদ্ধার তালিকা প্রেরন করার জন্য মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় থেকে ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। গত ১১/২/১৭ ইং তারিখ থেকে ১৪/২/১৭ ইং তারিখ পর্যন্ত কমিটি যাচাই বাছাই সম্পন্ন করে। কিন্তু জাতীয় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল গত ১৬/২/১৭ ইং তারিখে ৪৯৪ নং স্বারকে ৮ টি জেলার মধ্যে নীলফামারী জেলার ছয় উপজেলার কাযক্রম স্থগিত করে স্ব স্ব নির্বাহী কর্মকর্তা বরাবর পত্র প্রেরন করে। পরে আবার ২০/২/১৭ ইং তারিখে আর একটি পত্রে ৫৪৭ নং স্বারকে অনুয়ায়ী যাচাই বাছাইকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা প্রতিবেদন গত ২৬/২/১৭ ইং জামুকা বরাবর  দাখিলের জন্য নির্দেশ প্রদান করে।
 উপজেলা নির্বাহী কর্মকর্তা  ও মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সদস্য সচিব এস এম মেহেদী হাসান বলেন, আবেদনকৃত মুক্তিযোদ্ধাদের বিভিন্ন কাগজপত্র ও সাক্ষীগনের সাক্ষ্য অনুযায়ী যাচাই বাছাই সম্পন্ন করে ৩৯ জনকে তালিকায় অন্তরভুক্ত করার সুপারিশ করেছে যাছাই বাছাই কমিটি।
উপজেলা মক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান হাবুল বলেন, অনলাইনে আবেদনকারী ৮৫ জনের মধ্যে একজন কুড়্রগ্রিামের বাসিন্দা হওয়ায় তাকেঁ সেখানে ট্রান্সপার করা হয়েছে। বাকি ৮৪ জনের মধ্যে ৩৯ জনের কাগজপত্র সঠিক হওয়ায় তাদেরকে মুক্তিযোদ্ধা তারিকায় অন্তরভুক্ত করার সুপারিশ ও ৪ জনের ক্ষেত্রে দ্বিমত পোষন করে বাকি ৪২জনকে না মঞ্জুর করে প্রতিবেদন দাখিল হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 9126930658059135617

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item