এমপি লিটন হত্যায় জড়িত রানাকে আদালতের নির্দেশে জেল হাজতে প্রেরণ

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যায় কিলিং মিশনে জড়িত আনারুল ইসলাম ওরফে রানাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।
জানা যায়, গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত টানা ৪ ঘন্টার স্বীকারোক্তিমূলক জবানবন্দী রেকর্ড পূর্বক গাইবান্ধার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক- মি.জয়নুল আবেদীন  রানাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এরআগে ভোরে গাইবান্ধা পুলিশের একটি দল অভিযান চালিয়ে রানাকে ঢাকা থেকে গ্রেফতার করে বিকেলে গাইবান্ধায় নিয়ে আসে। গ্রেফতারকৃত আনারুল ইসলাম ওরফে রানা উপজেলার শ্রীপুর ইউনিয়নের ভেলারায় (কাজীর ভিটা) গ্রামের তমছের আলীর পুত্র। সে এমপি লিটন হত্যায় কিলিং মিশনের গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে জানিয়ে থানার অফিসার ইনচার্জ- মুহাম্মদ আতিয়ার রহমান বলেন-কিলিং মিশনে জড়িত রানাকে ঢাকা থেকে গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে হাজির করা হয়। তার স্বীকারোক্তিমূলক জবানবন্দী রেকর্ড পূর্বক তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। তিনি আরও বলেন, এমপি লিটন হত্যায় জড়িতদের চিহ্নিত, গ্রেফতার ও আলামত উদ্ধার অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, গেল বছরের শেষ দিন (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার সর্বানন্দ ইউনিয়নের দক্ষিণ সাহাবাজ মাস্টাপাড়াস্থ নিজ বাসভবনে আততায়ীদের গুলিতে আহত হন এমপি লিটন। এরপর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসকগণ সন্ধ্যা সাড়ে ৭টায় এমপি লিটনকে মৃত ঘোষণা করেন। সে সময় আলামত হিসেবে ডাক্তারদের রক্ষিত গুলি ও মোবাইল ফোনের সুত্র ধরে প্রশাসনের ব্যাপক তৎপরতা অব্যাহত থাকায় এ হত্যাকন্ডের মোটিভ উদঘাটন চলছে বলে জানা গেছে।

পুরোনো সংবাদ

গাইবান্ধা 2662190179842960847

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item