গাইবান্ধার সাঁওতাল পল্লীতে আগুনের ঘটনায় এসপিকে প্রত্যাহারের নির্দেশ হাইকোর্টের

ডেস্কঃ
গোবিন্দগঞ্জে রংপুর সুগার মিল এলাকায় সাঁওতাল পল্লীতে আগুন দেয়ার ঘটনায় গাইবান্ধার পুলিশ সুপার (এসপি) আসরাফুল ইসলামকে অবিলম্বে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদনের ওপর শুানানী শেষে বিচারপতি ওবায়েদুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

একই সঙ্গে ওই এলাকায় নিয়োজিত সব পুলিশ সদস্যকে প্রত্যাহারেরও নির্দেশ দিয়েছেন আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের এ ব্যাপারে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। আগামী ৯ মার্চ পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

এর আগে আজ সকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্য সরাসরি জড়িত মর্মে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করেন গাইবান্ধার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শহিদুল্লাহ। এফিডেভিট আকারে হাইকোর্টে ৬৫ পৃষ্ঠার এই প্রতিবেদন আগুন দেয়ার ঘটনায় কিছু পুলিশ সদস্য জড়িত বলে উল্লেখ করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, অগ্নিসংযোগের ঘটনায় স্থানীয় কিছু  ব্যক্তির সঙ্গে ডিবির একজন সদস্যসহ তিন পুলিশ সদস্য জড়িত। কিন্তু তারা ওই সময় হেলমেট পরা অবস্থায় ছিলেন। এ কারণে তাদের নাম ও পরিচয় জানা যায়নি। ওই ঘটনায় দূর থেকে ভিডিও করা হয়েছে বলে ভিডিওতেও তাদের স্পষ্টভাবে চিহ্নিত করা যায়নি।

পুরোনো সংবাদ

প্রধান খবর 6192859784910355416

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item