নীলফামারী জেলায় মাঘ মাসের শেষ কামড় চলছে

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৩ ফেব্রুয়ারী॥
শীতে জনজীবন জবুথুবু হয়ে পড়েছে। গত দুই দিনের চেয়ে আজ শুক্রবার শীতের দাপট বাড়িয়ে গিয়ে আরেক দফা হুঙ্কার ছেড়েছে। বেড়েছে শৈত্যপ্রবাহের থাবা। জনজীবনে নেমে এসেছে দূর্ভোগ। যানবাহন চলছে হেড লাইট জ্বালিয়ে। 
 হিমালয় সংলগ্ন এলাকা হওয়ায় উত্তরের নীলফামারী জেলা সহ পাশ্ববর্তী এলাকা সমূহের চিত্র দেখে যে কারো মনে হবে আকাশ হতে যেন সাদা মেঘের ভেলা সমতল ভুমিতে নেমে এসেছে। রোদ্র হারিয়ে গেছে। সৃষ্টি হয়েছে ধোয়াশার। সেই সঙ্গে কাবু করে ফেলছে হিমালয়ের বরফ ছোয়া উত্তুরী হিম বায়ু। শৈত্যপ্রবাহ মানুষজনের শরীরে হুল ফুটানোর মতো বিদছে । কেউ কেউ বলছেন মাঘ মাসের বিদায় লগ্নে যেন শেষ কামড় চলছে। চিকিৎসকরা বলছেন রোদ্র না থাকায় ধুলিকনা ও গাড়ীর ধোঁয়া জমে থাকছে। যার মধ্যে লুকিয়ে থাকছে নিউমোনিয়া এবং ফ্লু-র জীবাণু। এই ধরনের আবহাওয়ায় শিশু ও বয়স্কোরা শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে। জ্বর সর্দি,কাশি,নিউমেনিয়া আর শ্বাসকষ্ট বেড়েছে। হাসপাতালে গত দুই দিনে সহ¯্রাধীক রোগী চিকিৎসা নিচ্ছে। নীলফামারী সদর, ডোমার, ডিমলা,জলঢাকা কিশোরীগঞ্জ ও সৈয়দপুর  উপজেলার প্রায় ২০ লাখ লাখ মানুষজন  শীতের অক্টোপাসে জর্জরিত।
কনকনে ঠান্ডায় হাত পা সব যেন কুঁকড়ে যাচ্ছে। শীতের দাপট হার মেনেছে ফ্রিজ বা ডিপ ফ্রিজের শীতল ভাবটি। শীত নিবারনে মানুষজন গায়ে চাপিয়েছে শীতবস্ত্র।

পুরোনো সংবাদ

নীলফামারী 3040084078931518120

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item