ভাল মানুষ নিষ্ক্রিয় থাকলে দেশ পিছিয়ে পড়ে-সৈয়দপুরে দুদক কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ বলেছেন, খারাপ মানুষ দেশের যত না ক্ষতি করে, একজন ভাল মানুষ নিষ্ক্রিয় থাকলে তার চেয়ে বেশি ক্ষতি হয়, দেশ পিছিয়ে পড়ে। তাই শুধুমাত্র ভাল মানুষ হলেই চলবে না। ভাল মানুষ হওয়ার পাশাপাশি দেশ এবং সমাজের জন্য কাজও করতে হবে।  আর দেশ প্রেমে উদ্ধুদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিতে হবে।
আজ রবিবার দুর্নীতিমূক্ত বাংলাদেশ গঠনের প্রত্যয়ে সৈয়দপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গঠিত সততা সংঘের সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে একথা বলেন দুদক কমিশনার। সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে দুপুরে এ সমাবেশের আয়োজন করা হয়। দুর্নীতি দমন কমিশন,সমন্বিত জেলা কার্যালয়,দিনাজপুরের সহযেগিতায় সৈয়দপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এ সমাবেশের আয়োজন করে।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন, ঢাকা প্রধান কার্যালয়ের পরিচালক (প্রতিরোধ ও গণসচেতনতা) মো. মনিরুজ্জামান, দুদক রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবদুল আজিজ ভূঁইয়া ও সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী।
এতে সভাপতিত্ব্ করেন সৈয়দপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শিল্পপতি লায়ন মো. নজরুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ মো. হাফিজুর রহমান হাফিজ।
এতে অন্যান্যদের মধ্যে আলোচনা অংশ নেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, দিনাজপুর এর উপ-পরিচালক মো. আব্দুল করিম, সৈয়দপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার (এএসপি) মো. জিয়াউর রহমান ও সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল, সততা সংঘ, লায়ন্স স্কুল কমিটির সদস্য আদিলা ইবনাত এবং লায়ন্স কলেজ কমিটির সদস্য মো. তানজিম ইসলাম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্নীতি, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গঠনের স্বপ্ন দেখেছিলেন। তাঁর সেই স্বপ্ন বাস্তবায়নে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন দেশের মানুষের মূলই হচ্ছে শিক্ষা ও স্বাস্থ্য। আর এ দুই খাতে দেশে সবচেয়ে বেশি দুর্নীতি হয়। তিনি মানসম্মত শিক্ষার ওপর গুরুত্বারোপ করে শিক্ষকদের উদ্দেশ্যে বলেন শিক্ষা ও কোচিং বাণিজ্য বন্ধ করে শিক্ষার্থীদের সত্যিকারে শিক্ষা দিতে হবে। মানসম্মত শিক্ষার মাধ্যমে দেশের মানুষকে দক্ষ জনশক্তিতে পরিণত করতে হবে।  আর শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, পরীক্ষায় শুধুমাত্র ভাল ফলাফল নয়, শিক্ষার্থীদের ভাল মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।
পরে দুর্নীতি প্রতিরোধে সততা সংঘের সদস্য শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান এবং তাদের মধ্যে দুদকের শিক্ষা উপকরণ ও মেডেল বিতরণ করেন দুদক কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ। এর আগে সমাবেশের আলোচনা  অনুষ্ঠানের শুরুতেই শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামূলক একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয় ।
 গোটা সমাবেশ অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন লায়ন্স স্কুল এন্ড কলেজের সিনিয়র সহকারি শিক্ষক মো. হাছেদুল ইসলাম ও সহকারি শিক্ষিকা রাজিয়া সুলতানা ফারহানা।
সমাবেশে সৈয়দপুর শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সততা সংঘের সদস্য দুই শতাধিক শিক্ষার্থী, সততা সংঘের পরামশর্ক কাউন্সিলর শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।   

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4504868522143621633

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item