ডিমলায় অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ঃ

নীলফামারী ডিমলা উপজেলার গয়াবাড়ী কলোনী পাড়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্যোগে মাদ্রাসা মাঠে মঙ্গলবার ২১ ফেব্র“য়ারী সকালে অভিভাবক ও সূধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
এতে অত্র মাদ্রাসার সভাপতি ডাঃ মোঃ ফজলুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত মাদ্রাসার প্রধান উপদেষ্ঠা  ও ৫ নং গয়াবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ শরিফ ইবনে ফয়সাল মুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র মসজিদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ সোহরাব হোসেন, মসজিদ ও মাদরাসার সাবেক সভাপতি  মোঃ সাইফুর রহমান সরকার, আলহাজ্ব আজিজার রহমান, আলহাজ্ব আব্দুস ছামাদ, আলহাজ্ব আবুল বাসার, জটুয়াখাতা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান।
মাদরাসা কমিটির অর্থ বিষয়ক সম্পাদক মোঃ ইউনুস আলীর সঞ্চালনায় পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন মাদরাসার মুহতামিম হাফেজ মোঃ মনিরুল ইসলাম।
অনুষ্ঠানটির শুরুর প্রাক-কালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে ১৯৫২ সালের ২১ ফেব্র“য়ারীর ভাষা শহীদের রুহের মাড়ফেরাত কামনা সহ সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠানের মুল পর্ব শুরু করা হয়।
অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ আবুল কাশেম, শাহ জাহান খান, নজরুল ইসলাম, মফেজ উদ্দিন, ইউসুফ আলী, ইমান আলী, আমীর হোসেন, ফেরদৌস হোসেন, মোতালেব হোসেন, খতিব মোঃ মোখলেছুর রহমান সহ মসজিদ ও মাদরাসার সকল সদস্য, অভিভাবক, এলাকাবাসী,  হাফেজিয়া মাদরাসার ছাত্রবৃন্দ উপস্থিত ছিলেন।
অভিভাবক ও সুধী সমাবেশে বক্তারা বলেন অত্র মাদরাসা হতে প্রতি বছর ৫/৭ জন কুরআন শিক্ষায় হাফেজ হয়ে দেশ ও জাতির কল্যাণময় বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োজিত হচ্ছেন।

বর্তমানে মাদরাসায় হেফজ কুরআন শিক্ষায় ৪৭ জন শিক্ষার্থী আছে তাদের অভিভাবক হতে প্রতি মাসে জন প্রতি ২০০ টাকা মাদরাসা প্রতিষ্ঠানে আসে যার দ্বারা একটি ছাত্রের কোন চাহিদা পূরন হয় না।
অপর দিকে একই প্রতিষ্ঠানে এতিমখানা আছে। বর্তমান দ্রব্যমূলের উর্দ্ধগতিতে মাদরাসা ও এতিমখানার সার্বিক খরচের পরিমান বৃদ্ধি পাওয়ায় প্রতিষ্ঠান পরিচালনায় হিমশিম খেতে হচ্ছে।
তাই এতিমখানা ও হাফেজিয়া  ছাত্রদের কষ্ট লাঘবের জন্য স্থানীয় সাংসদ, উপজেলা প্রশাসন, ইউপি চেয়ারম্যানগণ সহ সকল স্বহৃদয়বান ব্যক্তিদয়ের নিকট হতে (পুবালী ব্যাংক একাউন্ট নম্বর- ৪৩৮৮১০১০০০৬১৬৪ শুটিবাড়ী শাখা) এর অনুকুলে সাহায্যে সহযোগিতার আহবান জানিয়ে সভার কার্যক্রম শেষ করেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3928745770864487798

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item