ডিমলায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।


জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা নীলফামারী প্রতিনিধি
সারা দেশের ন্যায় নীলফামারী জেলার ডিমলা উপজেলাও যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৭ পালন করা হয়। এ উপলক্ষে উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠান  বিভিন্ন কর্মসূচী গ্রহন করেন। এসব কর্মসূচী হলো শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য অর্পন, প্রভাত ফেরি, র‌্যালি, আলোচনা সভা এবং শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।
ডিমলা উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে সর্বাগ্রে পুষ্পস্থাবক অর্পন করেন নীলফামারী-১ এর সাংসদ বীরমুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার পরে উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম। এর পরে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠান, ডিমলা রিপোটার্স ইউর্নিটি শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য অর্পন করেন।
শহীদ মিনার চত্তরে একটি সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন সাংসদ বীরমুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সহিদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সায়েম সরকার প্রমুখ। 
বক্তারা ভাষা শহীদের অবদান চির স্মরনিয় করে রাখতে এবং বাংলা ভাষাকে সর্বস্তরে প্রতিষ্ঠা করতে সকলকে এগিয়ে আশার আহবান জানান।

পুরোনো সংবাদ

নীলফামারী 7065678628197017545

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item