সৈয়দপুর জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ডা. হানিফের দাফন সম্পন্ন

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরের বর্ষীয়ান ও প্রবীণ রাজনীতিক, মুক্তিযুদ্ধের সংগঠক, সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি আমেরিকা প্রবাসী সমাজসেবক আলহাজ্ব ডা. হানিফ উদ্দিনকে আজ বুধবার বিকেলে তার গ্রামের বাড়ি সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের বড়দহ গ্রামে তৃতীয় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
এর আগে সকালে বর্ষীয়ান রাজনীতিক মরহুম আলহাজ্ব ডা. হানিফ উদ্দিনের মরদেহ তার প্রিয় সংগঠন সৈয়দপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে আনা হয়। সেখানে বিভিন্ন রাজনৈতিক দল,সামাজিক,সাংস্কৃতিক, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,ছাত্র -ছাত্রী,চিকিৎসক,বিভিন্ন পেশাজীবীসহ সর্বস্তরের মানুষজন মরহুমকে শেষ শ্রদ্ধা জানায়। তাকে শেষবারের মতো এক নজর দেখতে ভীড় করেন। পরে জোহর নামাজ শেষে জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় মরহুমের দ্বিতীয় জানাযার নামাজ। এতে শহরের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্নস্তরের মানুষ অংশ নেয়।
উল্লেখ্য, জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব ডা. হানিফ উদ্দিন বার্ধক্যজনিত রোগে গত ১৪ জানুয়ারী বাংলাদেশ সময় দুপুর ১টায় আমেরিকার নিউইয়র্ক সিটিতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি.....রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি স্ত্রী, ২ পুত্র, ৪ মেয়ে, নাতি নাতনী, আত্মীয় স্বজনসহ অসংখ্যক গুণগ্রাহী রেখে যান। তার বড় পুত্র যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি ও ব্রুকডিল হাসপাতালের চিকিৎসক ডা. মো. হামিদুজ্জামান নান্নু কর্মরত আছেন এবং ছোট পুত্র সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা ছিলেন। তার অন্যান্য মেয়ে ও জামাতা বিভিন্ন উচ্চ পেশায় জড়িত রয়েছেন।
মরহুমের শেষ ইচ্ছা অনুযায়ী আমেরিকা থেকে তার মরদেহ সৈয়দপুরে আনা হয় ১৭ জানুয়ারী রাতে। মরহুম হানিফ উদ্দিন মুক্তিযুদ্ধের সময় ভারতীয় একটি ক্যাম্পে চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করেন। দেশ স্বাধীনের পর ন্যাপ ও ইউপিপির কেন্দ্রীয় সহ-সভাপতির দায়িত্ব পালনের পর ১৯৭৭ সালে জাগদলে যোগদান করেন এবং পরে বিএনপিতে যোগদান দেন। তিনি সৈয়দপুর জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করেন দীর্ঘদিন।
ডা. হানিফ বেশ কয়েকবার ঐতিহ্যবাহী সংগঠন সৈয়দপুরের মিনি পার্লামেন্ট শিল্প সাহিত্য সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক, প্রায় ২০ বছর তুলশীরাম বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি ছাড়াও চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 3840369975218879210

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item