সৈয়দপুরে তিন দিনব্যাপী প্রাথমিক শিক্ষা মেলার শুরু

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নানা কর্মসূচির মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ - ২০১৭ শুরু হয়েছে। “শিক্ষার আলো জ্বালব, ডিজিটাল বাংলাদেশ গড়ব ” শ্লোগানকে সামনে রেখে আয়োজিত শিক্ষা সপ্তাহের কর্মসূচির মধ্যে রয়েছে বর্ণাঢ্য শোভাযাত্রা, শিক্ষা মেলার উদ্বোধন, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিস ওই সব কর্মসূচির আয়োজন করে।
রবিবার উপজেলা পরিষদ চত্বরে তিন দিনব্যাপী শিক্ষা মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। প্রধান অতিথি নীলফামারী - ৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ একাংশ) আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব মো. শওকত চৌধুরী উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন। পরে “মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে প্রাথমিক বিদ্যালয় শিক্ষক ও এসএমসি’র ভূমিকা” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে বিশেষ অতিথি’র বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মো. আজমল হোসেন সরকার ও  উপজেলা  পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মোছা. রওনক জাহান রিনু।
 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. আহসান হাবিব।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শহরের নয়াবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির (এসএমসি) সভাপতি পৌর কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু, বানিয়াপাড়া আজিজিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি সাংবাদিক এম ওমর ফারুক ও সাংবাদিক সাকির হোসেন বাদল প্রমূখ।
আলোচনা সভাটি পরিচালনা করেন প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম ও সহকারী শিক্ষক জয়নব খাতুন।
এর আগে সকালে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ থেকে শোভাযাত্রাটি বের করা হয়। এটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। এতে শহরে ৬১টি সরকারী প্রাথমিক ও কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা বিভিন্ন সাজে সজ্জিত হয়ে অংশ নেয়। শোভাযাত্রা শেষে প্রধান অতিথি সাংসদ সদস্য আলহাজ্ব মো. শওকত চৌধুরী ফিতা কেটে তিন দিনব্যাপী প্রাথমিক শিক্ষা মেলার শুভ উদ্বোধন করেন। পরে মেলার স্টলগুলো পরিদর্শন করেন তিনি।
সবশেষে তিন ধাপে অনুষ্ঠিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে  উপজেলা বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সদস্য ও লায়ন্স স্কুল এন্ড কলেজের শিক্ষক শিক্ষিকারা সংগীত পরিবেশন করেন। 

পুরোনো সংবাদ

নীলফামারী 1083290366154639286

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item