সৈয়দপুরে কামারপুকুর ইউনিয়নের কুজিপুকুর পুনঃখনন কাজের উদ্বোধন করলেন মৎস অধিদপ্তরের মহাপরিচালক

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) সৈয়দ আরিফ আজাদ বলেছেন  আমাদের “মাছে-ভাতে বাঙালী” প্রবাদটি আবারও বাস্তবে রূপ লাভ করবে। দেশের মাছের চাহিদার যে ঘাটতি রয়েছে তা পূরণে বর্তমান সরকার নতুন নতুন নানা প্রকল্প গ্রহন করেছেন। জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি এ ধরনের একটি প্রকল্প। এ প্রকল্পের  উদ্দেশ্য হচ্ছে দেশের মাছের ঘাটতি পূরনসহ মানুষের ব্যাপক কর্মসংস্থানের ব্যবস্থা করা।
তিনি আজ বৃহস্পতিবার বিকেলে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়নের কুজিপুকুর পুনঃখনন কাজের উদ্বোধনী ও সুবিধাভোগীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে একথাগুলো বলেন। সৈয়দপুর উপজেলা সিনিয়র মৎস্য দপ্তর ও কুজিপুকুরের সুফলভোগীরা কুজিপুকুর সংলগ্ন এলাকায় ওই মতবিনিময় সভার আয়োজন করা হয়।
এতে সৈয়দপুর উপজেলা  নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মনোয়ার হোসেন।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মৎস্য দপ্তরের রংপুর বিভাগীয় উপ-পরিচালক মো. রকিব উদ্দিন বিশ্বাস, সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যাান মো. রেজাউল করিম লোকমান, সংশ্লিষ্ট ইউপি’র ৮ নম্বর ওয়ার্ড সদস্য মো. ইলিয়াস আলী, ভূমিহীন সমিতিরি দলনেতা তুলশী চন্দ্র দাস প্রমূখ।
মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন নীলফমাারী জেলা মৎস্য কর্মকর্তা মো.  হাসান ফেরদৌস।
অনুষ্ঠানে মৎস্য দপ্তরের অন্যান্য উর্দ্বতন কর্মকর্তা, উপজেলা কর্মকর্তা দীপক কুমার পাল,খামার ব্যবস্থাপক তপন কুমর দাসসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, সুধীজন,জনপ্রতিনিধি, সাংবাদিক ও মৎস্যজীবী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
 প্রসঙ্গত, মৎস্য অধিদপ্তরের জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায়  উপজেলার কামারপুকুর ইউনিয়নের কুজিপুকুর পুনঃখনন কাজ করা হচ্ছে। এক দশমিক ৪১ একর সরকারী জায়গায় থাকা কুজিপুকুরটি পুনঃখননে সাড়ে ৭ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। পুনঃখনন কাজে প্রথম দফায় ১ লাখ ৮৭ হাজার ৫শ’ টাকা পাওয়া গেছে। আগামী ৩০ এপ্রিল এ খনন কাজ শেষ হবে বলে সংশ্লিষ্ট দপ্তরসূত্রে জানা গেছে।  

পুরোনো সংবাদ

নীলফামারী 1718309720657217291

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item