রংপুরে পয়েন্ট অব সেল থেকে তামাকের অবৈধ বিজ্ঞাপন অপসারন করল তামাক নিয়ন্ত্রণ কোয়ালিশন

মামুনুর রশিদ মেরাজুল -

তামাকের ভয়াবহতা থেকে ভবিষৎ প্রজন্মকে রক্ষায় রংপুর তামাক নিয়ন্ত্রণ কোয়ালিশনের সদস্যরা নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল ১১টায়র রংপুরে পয়েন্ট অব সেল থেকে তামাকের অবৈধ বিজ্ঞাপন অপসারন করল তামাক নিয়ন্ত্রণ কোয়ালিশন সদস্যরা। 
রংপুর প্রেসক্লাব চত্বর থেকে টাউনহল পর্যন্ত সড়কের উভয় পার্শ্বে তামাক পণ্যের খুচরা বিক্রেতাদের মধ্যে কোয়ালিশনের সদস্যরা দোকানের সামনে সিগারেটের খালি মোড়ক দিয়ে সাজিয়ে রাখা অবৈধ বিজ্ঞাপন প্রদর্শণ থেকে বিরত থাকা এবং অপ্রাপ্তবয়স্কদের নিকট তামাক পণ্যের ক্রয় বিক্রয় নিষিদ্ধের যে বিধান ধূমপান ও  তামাক জাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন,২০০৫ ও সংশোধিত আইন (২০১৩) তে উল্লেখ আছে সেই  সর্ম্পকে দোকানীদের মাঝে সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনা করে।
রংপুর তামাক নিয়ন্ত্রণ কোয়ালিশনের ফোকাল পারসন ও কমিউনিটি পুলিশিং রংপুর জেলা ও বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য সচিব সাংবাদিক সুশান্ত ভৌমিক ও কোয়ালিশন সদস্য প্রফেসর শাহ আলমের নের্র্র্তৃত্বে পরিচালিত ক্যাম্পেইনে আরও উপস্থিত ছিলেন, এসিডির প্রোজেক্ট কোঅর্ডিনেটর এহসানুল আমীন ইমন, প্রোগ্রাম অফিসার মতিউর রহমান, কম্যুনিটি মোবিলাইজার তৌফিকুল ইসলাম, মোজাহিদুল ইসলাম,ফয়সাল মন্ডল প্রমুখ।
এ সময় দোকানীরা তামাক নিয়ন্ত্রণ আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে তাদের বিক্রয় কেন্দ্র থেকে সিগারেটের খালি মোড়ক দিয়ে সাজানো এবং তামাক কোম্পানী কর্তৃক প্রদত্ব বিভিন্ন ধরনের চিত্তাকর্ষক অবৈধ বিজ্ঞাপন সড়িয়ে ফেলে। পরবর্তীতে এ সমস্ত দোকনে বিক্রেতাদের সুবিধার্থে  এসিডির সহায়তায় “অপ্রাপ্ত বয়সীদের নিকট তামাকপণ্যের ক্রয় বিক্রয় আইনত নিষিদ্ধ” লোগো সম্বলিত ছাতা হস্তাস্তর করা হয়।

পুরোনো সংবাদ

রংপুর 4227408824246913870

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item