সি.এম সাদিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় প্রথম খবর পরিবারের প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার

দৈনিক প্রথম খবর পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক মন্ডলীর সভাপতি, স্ব-শাসনের জন্য নাগরিকÑস্বজন’র আহবায়ক আলহাজ্ব সি.এম সাদিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায়, সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে জিজ্ঞাসাবাদের মাধ্যমে এই হামলার পেছনে ইন্ধনদাতাদের মুখোস উম্মোচনের দাবি জানানো হয়েছে, অন্যথায় রংপুরের বিভিন্ন পেশাজীবী ও শ্রমজীবী মানুষকে সাথে নিয়ে কঠোর আন্দোলন-সংগ্রাম গড়ে তোলার হুমকি দিয়েছেন বক্তারা। গতকাল বুধবার বেলা ১১ টায় রংপুর প্রেসক্লাব চত্তরে প্রথম খবর পরিবারের ডাকে প্রতিবাদ সমাবেশে বক্তারা এ কথা বলেন।
দৈনিক প্রথম খবরের সম্পাদক ও প্রকাশক আব্দুল বারী তোতা’র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক প্রথম খবরের বার্তা সম্পাদক তৌহিদুল ইসলাম বাবলা, জেলা বাসদের (মার্কসবাদ) সমন্বয়কারি আনোয়ার হোসেন বাবলু, সাপ্তাহিক চলমান বার্তার বার্তা সম্পাদক হাজী মারুফ, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেল ইকবাল রায়হান,  রংপুর মহানগর দর্জি দোকান কর্মচারী ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক নাছির উদ্দিন বাবলু, মহানগর বে-সরকারি ইলেকক্ট্রিক শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মারুফ হোসেন, প্রথম খবর পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার শরিফুল ইসলাম সম্্রাট, এস.এম লিটন, স্টাফ রিপোর্টার আব্দুল বারী বাবলু, এস.কে মামুন,  বিজ্ঞাপন ব্যবস্থাপক নুর হাসান চান, সহকারি বিজ্ঞাপন ব্যবস্থাপক জাহিদুল ইসলাম জাহিদ, সিটি রিপোর্টার এস.এম শহীদুল আলম, আশাদুজ্জামান রিপন, স্টাফ রিপোর্টার (বদরগঞ্জ) আশরাফুল আলম আপন, বদরগঞ্জ প্রতিনিধি রমজান আলী, ডিমলা উপজেলা প্রতিনিধি নুরন্নবী মিয়া, তারাগঞ্জ প্রতিনিধি বিপ্লব হোসেন অপুৃ, পাগলাপীর প্রতিনিধি জাহাঙ্গীর আলম খোকন, হাতীবান্ধা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও প্রথম খবরের উপজেলা প্রতিনিধি নুরুল হক, পীরগাছা প্রতিনিধি তাজরুল ইসলাম প্রমুখ।
সভায় বক্তারা বলেন, রংপুরে দির্ঘদিন থেকে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা, খুন, গুম, অপহরন অব্যাহত থাকলেও পুলিশী কোন উল্লেখযোগ্য অগ্রগতি নেই। আজ পর্যন্ত সন্ত্রাসীদের এমন কোন বিচারের আওতায় আনা হয়নি, যা দৃষ্টান্তমূলক, আর এ কারনেই সাংবাদিকদের উপর হামলায় সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে উঠছে। পুলিশ মামলা গ্রহন করলেও উল্লেখযোগ্য অগ্রগতি নেই। প্রথম খবরের প্রতিষ্ঠাতা ও সম্পাদক মন্ডলীর সভাপতি সি.এম সাদিক একজন পত্রিকার মালিক হলেও তার অন্য একটি পরিচয় আছে। তিনি তার নিজ এলাকা গঙ্গাচড়ার মানুষের উন্নয়নের জন্য দির্ঘদিন যাবত স্ব-শাসনের জন্য নাগরিকÑস্বজন নামের একটি সংগঠনের মাধ্যমে মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ সংস্কারসহ অসহায় দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসা-সেবাসহ শিক্ষা ক্ষেত্রে সহায়তা দিয়ে আসছেন এবং স্থানীয় শাসন প্রতিষ্ঠার দাবি জানিয়ে আসছেন। আমরা জানি না কোন অদৃশ্য শক্তির ঈশারায় এমন একজন সমাজসেবককে সন্ত্রাসী দ্বারা আহত করা হলো। মহান আল্লাহর দরবারে শুকুর করি, তিনি প্রাণে বেঁচে গেছেন। আমরা তার সুস্থ্যতা কামনা করে, প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে পুলিশী জিজ্ঞাসাবাদের মাধ্যমে এই হত্যা উদ্দেশ্যে হামলার মূল রহস্য উদঘাটন করা হউক।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 7308489327939754686

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item