আয়কর রিটার্ণ রশিদ জমা না দেয়ায় পীরগাছায় প্রায় ২ হাজার শিক্ষক কর্মচারীর বেতন ভাতা বন্ধ

ফজলুর রহমান,পীরগাছায়(রংপুর)প্রতিনিধি

রংপুরের পীরগাছায় আয়কর রিটার্ণ রশিদ জমা না দেয়ায় বেসরকারী স্কুল,কলেজ ও মাদ্রাসার প্রায় ২ হাজার শিক্ষক কর্মচারী বেতন ভাতা বন্ধ করে দিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। ফলে শিক্ষক-কর্মচারীরা সময় মত বেতন ভাতা উত্তোলন করতে না পারায় চরম বিপাকে পড়েছে। হঠাৎ করে সংশ্লিষ্ঠ সোনালী ব্যাংক কর্তৃপক্ষ আয়কর রিটার্ণ রশিদ জমা চেয়ে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের মৌখিক নির্দেশ প্রদান করেন। গত ডিসেম্বর/১৬ মাসের বেতন ভাতা ব্যাংকে জমা হলেও তা ছাড় করা হচ্ছে না। ব্যাংক কর্তৃপক্ষ আয়কর রিটার্ণের রশিদ জমা ছাড়া ডিসেম্বর মাসের বেতন ভাতা ছাড় হবেনা বলে সাফ জানিয়ে দেন। তাৎক্ষনিক আয়কর রিটার্ণ রশিদ জমা করতে না পারায় প্রায় দুই হাজার শিক্ষক কর্মচারীর বেতন ভাতা উত্তোলন থেকে বঞ্চিত হয়ে পড়েছে।
জানা যায়, পাশ্ববর্তী জেলায় আয়কর রিটার্ণ রশিদ জমা ছাড়াই ডিসেম্বর মাসের বেতন ভাতা ছাড় করছেন সংশ্লিষ্ঠ সোনালী ব্যাংক কর্তৃপক্ষ।
মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক লুৎফর রহমান জানান,পার্শ্ববর্তী জেলা উপজেলায় আমাদের সহকর্মীরা বেতন ভাতা উত্তোলন করলেও আমরা তা পারছি না। সোনালী ব্যাংক পীরগাছা শাখা কর্তৃপক্ষ আয়কর রিটার্ণ রশিদের নামে আমাদেরকে হয়রানী করছে।
সোনালী ব্যাংক পীরগাছা শাখা’র দায়িত্বপ্রাপ্ত ব্যাবস্থাপক শফিকুল ইসলাম জানান,উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ থাকায় আয়কর রিটার্ণ রশিদ জমা ছাড়া বেতন ভাতা ছাড় করা সম্ভব হচ্ছে না।
আয়কর রিটার্ণ রশিদ জমা ছাডাই পাশ্ববর্তী জেলায় বেতন ভাতা ছাড়ের বিষয়টি সোনালী ব্যাংক রংপুর প্রিন্সিপাল শাখার দায়িত্বপ্রাপ্ত ডিজিএম রফিকুল ইসলাম বলেন, বিষয়টি আমি দেখছি।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 6433798762254784408

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item