পীরগাছায় সহকারী সেটেলমেন্ট অফিসারের বিরুদ্ধে অভিযোগ নামমাত্র তদন্ত

 ফজলুর রহমান,পীরগাছা(রংপুর)প্রতিনিধিঃ

রংপুরের পীরগাছা সহকারী সেটেলমেন্ট অফিসার নুরুন্নবী সরকার এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগীরা তার শাস্তিসহ বদলীর জন্য জোনাল সেটেলমেন্ট অফিসসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগে জানা যায়, উপজেলার দায়িত্বপ্রাপ্ত সহকারী সেটেলমেন্ট অফিসার দায়িত্ব গ্রহনের পর থেকে বিভিন্ন অনিয়মের মাধ্যমে কৃষকদের নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। তিনি যোগদানের পর থেকে বিভিন্ন অজুহাতে জমি রেকর্ড সংশোধনের নামে মামলার বাদী ও বিবাদীর নিকট থেকে কৌশলে লাখ লাখ টাকা হাতিয়ে নেন। কেউ টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে বিভিন্নভাবে হয়রানী করা হয়। দূর্ণীতি পরায়ন সহকারী সেটেলমেন্ট অফিসার নুরুন্নবী সরকার যোগদানের পর বেশ কয়েকটি মৌজার ৩১ ধারা মামলা অর্থের বিনিময়ে গোপনে নিস্পত্তি করেন। তিনি অত্র অফিসের কর্মকর্তার মাধ্যমে মৌজার খতিয়ান ফাইনাল না করে তার আশীর্বাদপুষ্ট সাধারন লোক দিয়ে মৌজার জান্স ফাইনাল করেন। ইতিমধ্যে তিনি উপজেলার পরান , কিশামত ঝিনিয়া, তালুককান্দি নটাবাড়িসহ কয়েকটি মৌজা জান্স করেন। এছাড়াও এজলাসে বসে মামলা চলাকালে তিনি ধুমপান করাসহ বিভিন্ন ধরনের অশালীন কথাবার্তা বলে বাদী ও বিবাদীকে বিব্রতকর অবস্থায় ফেলেন। তাৎক্ষণিকভাবে রহমতচর মৌজার চারটি সিট ও তাম্বুলপুর মৌজার কয়েকটি সিট ৩১ ধারা সম্পন্ন করার জন্য প্রচেষ্টা চালান। এদিকে তিনি যাতে উক্ত মৌজার ৩১ ধারার মামলা সম্পন্ন করতে না পারে এজন্য শত শত এলাকাবাসী তার বদলীর জন্য রংপুর জোনাল সেটেলমেন্ট অফিসার এর নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এলাকাবাসীর অভিযোগের পর সহকারী সেটেলমেন্ট অফিসার নুরুন্নবী সরকার দীর্ঘ এক মাস অফিসে কোন কাজ করেননি। ফলে ওই এক মাস অনেক কৃষককে হয়রানীর শিকার হতে হয়। অভিযোগের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেন বলে জানা যায়। তদন্ত কমিটি গত মঙ্গলবার(২৪ জানুয়ারী) ঘটনাস্থলে এসে নামমাত্র তদন্ত করেন বলে ভূক্তভোগী কৃষকরা জানান।
এব্যাপারে সহকারী সেটেলমেন্ট অফিসার নুরুন্নবী সরকার এর সাথে কথা বললে তিনি জানান , আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা।
তদন্তকারী কর্মকর্তা ও সদর সহকারী সেটেলমেন্ট অফিসার নিত্য লাল দে এর সাথে মোবাইলে কথা হলে তিনি জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষ বাইরে থাকায় কোন কিছু বলা সম্ভব হচ্ছে না।

পুরোনো সংবাদ

রংপুর 6725047850459615980

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item