নতুন রূপে যাত্রা শুরু করলো নীলসাগর এক্সপ্রেস

নিজস্ব প্রতিনিধিঃ

নতুন রূপে যাত্রা শুরু করলো নীলসাগর। নতুন আমদানি করা ইন্দোনেশিয়ান এমজি কোচ দিয়ে নতুন বগি, নতুন ইঞ্জিন নিয়ে ঢাকা থেকে নীলফামারী-ডোমার-চিলাহাটির উদ্দেশ্যে ছেড়ে গেছে নীলসাগর এক্সপ্রেস।মঙ্গলবার সকাল ৮টার পর ঢাকার ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশন থেকে উত্তরবঙ্গবাসীর জন্য এই ট্রেনের নবযাত্রার উদ্বোধন করেন রেলমন্ত্রী মুজিবুল হক।

এ সময় উপস্থিত ছিলেন,সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, নীলফামারী-১ আসনের (ডোমার-ডিমলা) সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার ও ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য মো. ইয়াসিন আলী ।১২টি বগিতে মোট ৮৫২টি আসন রয়েছে নতুন এই সংযোজনে। নীল সাগরের রেক কনফর্মেশন-
উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, তার হাতে রেলের দায়িত্ব আসার পর ২৭০টি কোচ যুক্ত হয়েছে বিভিন্ন গন্তব্যে।এখন ৪৪টি প্রকল্প চলমান। ইঞ্জিন এনেছি, নতুন বগি লাগিয়েছি, নতুন নতুন রেলপথও নির্মাণ করে চলেছি।তিনি জানান,
সরকার রেলের আধুনিকায়নে নতুন নতুন প্রকল্প বাস্তবায়নে হাত দিচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, বিএনপি আমলে নজর না দেওয়ায় রেল যোগাযোগ ‘প্রায় বন্ধ হতে চলেছিল। সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, উত্তরবঙ্গের মানুষ প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন যে কোনো উন্নয়নের সঙ্গে খুবই প্রাসঙ্গিক।

৭৪১৫+৭১০৭+৭২০৮+৭৮০৪+৭৫১১+৭৩৩৯+৭৩৪৩+৭৩৪২+৭৩৩০+৭৩২৮+৭৩৪৯+৭৪১৬=১২/২৪লোড। নীলসাগর এক্সপ্র্রেস ট্রেনে ১টি এসি বার্থ বা স্লিপার ও ১টি নন এসি স্লিপার, ১টি এসি চেয়ার, ৬টি শোভন চেয়ার, ১টি পাওয়ার কার এবং ২টি গার্ড ব্রেকভেন রয়েছে।প্রতিবন্ধীদের জন্য ৪+৪ =৮টি চেয়ার বরাদ্দ আছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 37442541270061151

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item