নীলফামারীতে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করলেন রংপুর বিভাগীয় কমিশনার



ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৪ জানুয়ারী॥
বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রিয় সোনার বাংলাদেশের রূপকল্প ২০২১ ঘিরে  দীপ্তিমান নীলফামারীতে তিন দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা /২০১৭ শুরু হয়েছে। 
একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রধান মন্ত্রীর কার্যালয়ের সহযোগীতায়ও নীলফামারী জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় বড় মাঠে এ মেলার আনুষ্ঠানিক ভাবে উদ্ধোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ।
আজ শনিবার বেলা ১২টায় বেলুন উড়িয়ে মেলার উদ্ধোধন করা হয়। এ ছাড়া এই মেলার মাধ্যমে নীলফামারী জেলা প্রশাসনের ফেসবুক টিভি, সিটিজেন জার্নালিষ্ট ফোরামের ওয়েভ সাইড এবং কৃষি বিভাগের মোবাইল ওয়েভ কৃষকের জানালা,কৃষকের ডিজিটাল ঠিকানা ও বালাই নাশক নির্দেশিকার উদ্ধোধন করা হয়। মেলায় চারটি প্যাভেলিয়ানের মাধ্যমে মোট  ৫৮টি স্টল স্থান পেয়েছে।
মেলা উপলক্ষে সকাল ১১টায় জেলা প্রশাসন কার্যালয় থেকে বাদ্যযন্ত্র সহকারে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেলা মাঠে গিয়ে শেষ হয়।

উদ্ধোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক জাকীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান মাহমুদ বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বের রোল মডেল হিসাবে বাংলাদেশকে ডিজিটালে রূপ রেখা তৈরী করেছে। আগামী ২১ সালের মধ্যে সকল সরকারী  দপ্তরে অনলাইন সেবা চালু করা হবে। কারন অনলাইন সেবার বিকল্প নেই। এই অনলাইন সেবা কালো টাকার ঘুষ বন্ধ করতে বড় সহায়ক হবে।
বিভাগীয় কমিশনার আরো বলেন আজ যুব ও তরুন সমাজ মাদকাসক্ত হয়ে পড়ছে। এই মাদকের বিরুদ্ধে গণ জোয়ার সৃষ্টি করে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
তিনি বলেন ডিজিটালের এই যুগে তরুন ও যুব সমাজ আউট সোসিং এর মাধ্যমে আয় রোজগার করতে পারবে। এটি ছড়িয়ে দিতে হবে ঘরে ঘরে।
 বিশেষ অতিথি হিসাবে জেলা পরিষদের নীলফামারীর নবনির্বাচিত চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পুলিশ সুপার জাকির হোসেন খান,সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদ, জাতীয় মহিলা সংস্থার জেলা চেয়ারম্যান রাবেয়া আলিম বক্তব্য রাখেন।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এজেএম এরশাদ আহসান হাবিব, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আনোয়ার ইমাম, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মুজিবুর রহমান, কৃষি বিভাগের উপ-পরিচালক ইদ্রিস আলী, পরিবার পরিকল্পনার উপ-পরিচালক আফরোজা বেগম,  জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরন্নাহার শাহজাদী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুহাঃ বেলায়েত হোসেন, সহকারী কমিশনার (আইসিটি) সুফল চন্দ্র গোলদার, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক সহ  প্রমুখ।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আনোয়ার ইমাম জানান নীলফামারী ডিজিটাল ও উদ্ভাবনী মেলায় সেবা ছাড়াও থাকছে সেমিনার , কুইজ প্রতিযোগীতা,বির্তক প্রতিযোগীতা, সাংস্কৃতি অনুষ্ঠান সহ বিভিন্ন আয়োজন। আগামী ১৬ জানুয়ারী বিকালে মেলার সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহনকারীদের পুরুস্কৃত করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4674295341452637828

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item