অমর একুশে পালনে নীলফামারীতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৯ জানুয়ারী॥
অমর একুশে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে নীলফামারীতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ১১টায়  জেলা প্রশাসনের আয়োজনে ডিসির সম্মেলন কক্ষে  জেলা প্রশাসক জাকীর হোসেনের সভাপতিত্বে প্রস্তুতি সভায় দিবসটি পালনে  বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিব, সহকারী পুলিশ সুপার ফিরোজ কবীর, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার,শফিকুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক আহসান রহিম মঞ্জিম, সিপিবি সভাপতি শ্রীদাম বক্তব্য রাখেন। এ ছাড়া প্রস্তুতি সভায় প্রতিটি সেক্টরের প্রতিনিধিগন অংশ নেয়।
সভার সিদ্ধান্ত অনুযায়ী ২১ ফেব্রুয়ারী রাত ১২.০১ মিনিটে স্থানীয় শহীদ মিনারে পু®প মাল্য অর্পণ, উক্ত চত্বরে ভাষা আন্দোলনের আলোকচিত্র প্রর্দশন, সুর্য্যদ্বয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত,ভোর ৬টায় প্রভাতফেরী, সকাল ১০টায় ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজ চত্বরে  কলেজ পর্যায়ে এবং সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে স্কুল পর্যায়ে রচনা প্রতিযোগীতা, শিশু একাডেমিতে শিশুদের  আবৃতি ও চিত্রাংকন প্রতিযোগিতা, বাদজোহর সকল মসজিদে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনা করে
মোনাজাত, বিভিন্ন মন্দির গীর্জা ও প্যাগটায় সুবিধা জনক সময়ে বিশেষ প্রার্থনা, সন্ধ্যা ৬ টায় শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা স্থানীয় ভাষা সৈনিকদের সম্মাননা প্রদান ও সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠান সহ অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ ছাড়া চাঁদের হাট ও দেবীডাঙ্গা এলাকায় সন্ধ্যায় ভ্রাম্যমান চলচিত্র প্রদর্শন করা হবে। প্রতিটি অনুষ্ঠানে নৃ-গোষ্ঠিকে সম্পৃক্ত করন এবং প্রতিটি ইউনিয়ন পরিষদ এবং শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি যথাযথভাবে পালনের সিদ্ধান্ত নেয়া হয় প্রস্তুতি সভায়।

পুরোনো সংবাদ

নীলফামারী 5155292751183113039

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item