নীলফামারীতে বই উৎসবে সাড়ে ৭ লাখ শিক্ষার্থী

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১ জানুয়ারী॥
শেখ হাসিনার প্রতিজ্ঞা মান সম্মত শিক্ষা”আমরা হলাম ধন্য  প্রধান শেখ হাসিনার জন্য। আমরা নতুন প্রজন্ম শেখ হাসিনাকে জানাই হাজারো ছালাম। বছরের শুরুতেই সরকারে  দেয়া বিনামূল্যে নতুন পাঠ্যপুস্তক বই হাতে পেয়ে এমন শ্লোগান ছিল নীলফামারীর বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের  শিক্ষার্থীদের মুখে মুখে।

 বছরের প্রথম দিন আজ রবিবার হাতে নতুন ঝকঝকে পাঠ্যপুস্তক পেল নীলফামারী জেলার ছয় উপজেলা জেলা সদর,ডোমার,ডিমলা,জলঢাকা,কিশোরীগঞ্জ ও সৈয়দপুরের ৭লাখ ৪৯ হাজার ৩৯৭জন শিক্ষার্থী। নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় চত্ত্বরে সকাল ৯টার ও সকাল ১০টায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক এবং সকাল সাড়ে ১০টার দিকে শহরের শাহীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্ত্বরে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জাকীর হোসেন।
এসময় জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্র্তা মো. সফিকুল ইসলাম ও জেলা প্রাথমিক শিক্ষা কর্র্মকর্তা দীলিপ কুমার বণিক, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা নির্বাহী কর্র্মকর্র্তা শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী. পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বণিক জানান, এ বছর জেলার ছয় উপজেলায় মোট ২ হাজার ৫৭৩টি প্রাথমিক বিদ্যালয়ের ৪ লাখ ৫৩ হাজার ৯২৭ শিক্ষার্থীর মাঝে ১৭ লাখ ৮৫ হাজার ৮৭৪ টি বই বিতরণ করা হয়।

অপর দিকে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সফিকুল ইসলাম জানান, জেলার চারশ মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার  ২লাখ ৪৯হাজার ৪৭০জন শিক্ষার্থীর মাঝে ৩০ লাখ ৪৯ হাজার ২১৫টি বই বিতরণ করা হয়।
অপর দিকে ডোমার ডিমলায় সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার এবং জলঢাকায় সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা এবং অন্যান্য উপজেলায় স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তাগন বই বিতরনে উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 962328071690569797

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item