কিশোরগঞ্জে ঝুঁকিপুর্ণ ভবনে পাঠদান, দুর্ঘটনার আশঙ্কা

মোঃ শামীম হোসেন বাবু, কিশোরগঞ্জ,নীলফামারীঃ
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মুশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ঝুঁিকপুর্ণ ভবনে কোমলমতি শিশুদের পাঠদান চলছে। যেকোনো মুহুুত্বে ভবনটি ধসে পড়ার আশংঙ্কায় শিক্ষকদের উদ্বিগ্নতার  মধ্যে শিক্ষাদান করতে  হচ্ছে।
জানা গেছে, মুশা সরকারী প্রাথমিক বিদ্যালয়টি ১৯৬২ সালে প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার পর ১৯৬৮ সালে ওই বিদ্যালয়ে চার কক্ষ বিশিষ্ট একটি টিনসেট ভবন নির্মান করা হয়। ভবনটি নির্মানের পর আজ অবধি কোন সংস্কার করা হয়নি। বর্তমানে ভবনটির ভিতরে মারাতœক ফাটল ধরার পাশাপাশি ইট সুরকি খুলে পড়াসহ উপরের গোটা ছাদ ভেঙ্গে পড়েছে। বর্ষাকালে ভাঙ্গা ছাদের তলায় শিক্ষাদানে মারাতœক সমস্যা হয়। অল্প বৃষ্টিতেই ছাদদিয়ে পানি চুইয়ে পড়ায় বিদ্যালয়টির ৩২০ জন ছাত্রছাত্রীর পাঠদান ব্যাহত হচ্ছে।

এ বিদ্যালয়টিতে বিকল্প কোন শ্রেনিকক্ষ না থাকায় শিক্ষার্থীদের জীবনের ঝুঁকি নিয়ে ক্লাস করতে হচ্ছে। চতুর্থ শ্রেনীর ছাত্র রুবেল হোসেন  রোল নম্বর (১)বলেন, আমরা শেনিকক্ষে ক্লাস করার সময় খুব ভয়ে থাকি। কখনযে ঘরের ছাদ ভেঙ্গে আমাদের মাথার উপরে পরে।  এ ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান আলী জানান, স্কুল ভবনের চারটি কক্ষই ব্যবহারের অনুপোযোগি হলেও অনেকটা বাধ্য হয়েই পাঠদান করাতে হচ্ছে। যেকোন সময় ছাদ ধসে পড়ার আশংকায় শিক্ষকরা সবসময় ভয়ে থাকেন। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ওসমান গনি জানান, বিদ্যালয়ে নতুন ভবন নির্মানের জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে শুরু করে সংশ্লিষ্ঠ বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করেছি। কিন্তু কোন কাজ হচ্ছেনা। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুল হাসান বলেন, সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের কাছে ঝঁকিপুর্ন ওই ভবনের তালিকা পাঠানো হয়েছে। বরাদ্দ পেলেই নতুন ভবন নির্মা করা হবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8575160179897857806

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item