জেলা এবং উপজেলা উন্নয়ন মেলা-২০১৭ পাটের স্টলে পাট পন্যে মানুষ আকৃষ্ট

বস্ত্র ও পাট মন্ত্রণালায়ের পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন  উচ্চ ফলনশীল (উফশী) পাট ও পাটবীজ উৎপাদন এবং উন্নত পাট পচন শীর্ষক প্রকল্পের আওতায় সারাদেশের ২০০টি উপজেলায় ভালো মানের পাট, পাটবীজ উৎপাদন এবং উন্নত পাট পঁচন করাতে কৃষকদের পরামর্শ প্রশিক্ষণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে । গত ০৯ই জানুয়ারী  মাননীয় প্রধানমন্ত্রী একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলা - ২০১৭ এর শুভ উদ্ভোধন ঘোষণা করেন  । পাট অধিদপ্তর কর্তৃক উফশী প্রকল্প দেশের বিভাগীয় শহর সহ প্রকল্পের আওতাধীন ২০০টি উপজেলাতে পাটের প্রযুক্তি এবং উদ্ভাবন সংক্রান্ত বিভিন্ন উন্নয়ন মুলক তথ্য নিয়ে উন্নয়ন মেলা ২০১৭ তে অংশগ্রহণ করেন ।
এছাড়াও প্রত্যেক ষ্টলে পাট উদ্যোক্তাদের তৈরী পাটপন্য মেলায় আগত অতিথিদের আকৃষ্ট করে ।  ১০ জানুয়ারী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব  সুভাসীস বসু ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গি উপজেলায় উন্নয়ন মেলায় পরিদর্শনে গেলে কৃষি ও পাট অফিসের ষ্টলে পাট পঁচন যন্ত্র রিবনারের কার্যক্রম জনগণের কাছে সম্প্রসারণ করাতে পরামর্শ দেন । এ সময় জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন ।
উন্নয়ন মেলা ২০১৭ এ অংশ নিতে প্রকল্পের আওতায় প্রত্যেক উপজেলায় পাট অধিদপ্তরের উফশী পাট প্রকল্প পরিচালক ড.শেখ মুহঃ রেজাউল ইসলাম সার্বক্ষণিক তদারকি চালিয়ে যাচ্ছেন । তিনি বলেন পাটের সপ্ন পুরনে বাংলাদেশের কৃষকের উন্নয়নের জন্য কাজ করতে হবে । নতুন নতুন জাত এবং প্রযুক্তি সম্পর্কে অবহিত করতে হবে তবেই বাংলার পাট তার হারানো ঐতিহ্য ফিরে পাবে । বর্তমান পাট বান্ধব সরকার এ লক্ষে ব্যপক কর্মসুচী হাতে নিয়েছেন আমরাও চেষ্টা চালিয়ে যাচ্ছি ।

পুরোনো সংবাদ

কৃষিকথা 6773350616905748604

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item