এমপি লিটন হত্যায় উত্তাল সুন্দরগঞ্জ

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি ::

    গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে গত শনিবার সন্ধ্যায় গুলি করে হত্যার পর থেকে সুন্দরগঞ্জ উপজেলার সর্বত্র উত্তাল হয়ে উঠেছে।
    আজ সোমবার উপজেলাটির বিভিন্ন ইউনিয়ন, শিক্ষা প্রতিষ্ঠান মুক্তিযোদ্ধা সংসদ, পৌর সভাসহ বিভিন্ন সংগঠন পৃথক-পৃথকভাবে হরতাল, অবরোধ, মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রেখেছে।
    এদিকে বামনডাঙ্গা রেলওয়ে ষ্টেশনের পাশে লাইনে ফেলে রাখা বোমার কারণে লালমনিরহাট থেকে সান্তহারগামী নাইনটিআপ ট্রেনটি সকাল সাড়ে ৭টা থেকে আটকা পরে। বোমাটি নিঃস্কৃয় করে ট্রেন চলাচলের ব্যবস্থা গ্রহণ করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট-রাফিউল আলম, সিনিয়র সহকারী পুলিশ সুপার-খাইরুল আলম, থানা অফিসার ইনচার্জ- আতিয়ার রহমানসহ ৪ স্তরের প্রশাসনিক ব্যবস্থা জোরদার করা হয়েছে। বোমাটি নিস্কৃয় করার জন্য ফায়ার সার্ভিসের একটি টিম কাজ করছে।
বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সমস উদ্দিন বাবু বলেন-আজ অর্ধ-দিবস হরতাল পালনের ঘোষণা এবং এর পার্শ্বস্ত বামনডাঙ্গা আব্দুল হক ডিগ্রী কলেজ মাঠে বিকাল ৪ টায় এমপি মহোদয়ের তৃতীয় জানাযা নামাজের জন্য নির্ধারীত স্থান ঘোষণার কথা জেনে নতুন করে নাশকতা ঘটানোর পরিকল্পনায় জামায়াত-শিবির রেল লাইনেরধারে বোমা রেখেছে। আমাদের কর্মসূচি দুপুর ১২ পর্যন্ত পালন করেছি।
    এব্যাপারে থানা অফিসার ইনচার্জ-আতিয়ার রহমান বলেন- বোমা কি-না, তা এখন সুনির্দিষ্টভাবে বলা যাচ্ছে না। তবে লাল কাপড়ে মোড়ানো বোমা সদৃশ্য এমন কিছু। নিঃস্কৃয় টিমের সহযোগীতায় সেটি উদ্ধার করে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে।
ঢাকায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় আজ সোমবার সকাল ১০ টায় দ্বিতীয় দফা জানাযা শেষে দুপুর ১ টা ২০ মিনিটে হেলিকপ্টার যোগে এমপি লিটনের লাশ নেয়া হয় সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গায়। এরপর বিকাল ৪ টায় বামনডাঙ্গা আব্দুল হক ডিগ্রী কলেজ মাঠে তৃতীয় দফা জানাযা শেষে উপজেলাটির সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ গ্রামের মাস্টারপাড়াস্থ তাঁর পারিবারিক কবরস্থানে লাশ দাফনের প্রস্তুতি নেয়া হয়। এরআগে থেকে ৪ স্তরের প্রশাসনিক নজরদারী জোরদার করা হয়।
এমপি লিটন হত্যা ব্যাপারে তার ছোট বোন তাহমিদা বুলবুল কাকলী অজ্ঞাত নামা ৪/৫কে আসামী করে থানায় একটি হত্যা মামলা করার বিষয়টি নিশ্চিত করে থানা অফিসার ইনচার্জ-আতিয়ার রহমান বলেন- সুন্দরগঞ্জ থানার মামলা নম্বর-১/২০১৭।
উল্লেখ্য, গত শনিবার সন্ধ্যায় এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে তার নিজের বাসভবনের নীচ তলায় অভ্যর্থনা কক্ষে মোটর সাইকেল যোগে দেখা করতে আসা হেলমেট পরিহিত ৩ থেকে ৫ জনের দুর্র্বৃত্ত দল গুলি করে। গুলির শব্দ শুনে এমপি পতœী খুরশিদ জাহান স্মৃতিকে এঁগিয়ে আসতে দেখে তাকেও গুলি করে দ্রুত পালিয়ে যায় দুর্বৃত্তরা। সন্ধ্যা ৭টার দিকে আশঙ্কা জনক অবস্থায় এমপির নিজস্ব ল্যা- ক্রুজার গাড়িতে করে এমপি ও তার পতœীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এর আধা ঘন্টা পর সন্ধ্যা সাড়ে ৭টায় হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডাক্তার বিমল রায় এমপি লিটন নিহত হবার বিষয়টি নিশ্চিত করেন। ময়না তদন্ত শেষে পরদিন পরিবারে নিকট লাশ হস্তান্ত করলে রংপুর পুলিশ লাইন্স মাঠে প্রথম জানাযা শেষে লাশ ঢাকায় নেয়া হয়।

পুরোনো সংবাদ

গাইবান্ধা 8676718316995656291

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item