এমপি লিটন হত্যাসহ নাশকতা মামলায় গ্রেফতার-৫৪

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি::

    এমপি লিটন হত্যাকান্ডের সঙ্গে সম্পৃক্ততা সন্দেহে সাবেক এমপি ও মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের গ্রেফতারী পরোয়ানা ভ্ক্তু পলাতক আসামি মাওলানা আবু সালেহ মোঃ আব্দুল আজিজের একান্ত সচিব ডিএম মাসুদুর রহমান মুকুল ওরফে মিসকিন মুকুল ওরফে ছোট এমপি, নাশকতা মামলার ৩৮ আসামীসহ জেলায় ৫৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ৩৮ জনের বিরুদ্ধে কয়েকটি করে নাশকতা মামলা রয়েছে। এছাড়া, এমপি লিটন হত্যাকান্ডে সম্পৃক্ততা সন্দেহভাজন হিসেবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিষয়টি নিশ্চিত করে এমপি লিটন হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা ও থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান আরিফ বলেন- এমপি লিটন হত্যা মামলায় ডিএম মাসুদুর রহমান মুকুল ওরফে মিসকিন মুকুল ওরফে ছোট এমপিকে আটক করা হয়েছে। এঘটনায় এপর্যন্ত সন্দেহভাজন ১শ’৪৮ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে বিজ্ঞ আদালত ১০ জনের রিমান্ড মঞ্জুর করায় তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে।
 থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আতিয়ার রহমান বলছেন- চলমান বিশেষ অভিযানে নাশকতা মামলার ৩৮ আসামী ও এমপি লিটন হত্যাকান্ডে সম্পৃক্ততা সন্দেহে এদেরকে গ্রেফতার করা হয়েছে।
উল্লেখ্য, গেল বছরের শেষ দিন (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় নিজ বাড়িতে এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে দুর্বৃত্তরা। পরে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিহত হন। এঘটনায় এমপি লিটনের ছোট বোন ফাহ্মিদা বুলবুল কাকলী অজ্ঞাত নামা ৪/৫ জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এছাড়া, জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপির ও জামায়াত-শিবিরের আরও ১৬ জনকে বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়েছে বলে জেলা পুলিশ কন্টোল রুম অপারেটর আব্দুর রশিদ জানিয়েছেন।

পুরোনো সংবাদ

গাইবান্ধা 2618626567964824815

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item