সুন্দরগঞ্জে ৮ম শ্রেণীর ছাত্র শুভ ভবিষৎ অনিশ্চিত!! স্কুল থেকে বহিষ্কারের হুমকি

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি::

    গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার প্রত্যন্ত গ্রাম অঞ্চলের দরিদ্র পরিবারে জন্ম গ্রহন করে ৮ম শ্রেণীর ছাত্র শুভ। “ তিন’শ টাকা না দিলে বই দিব না” শিরনামে খবর প্রকাশের পর সুন্দরগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুভকে বিনা মূল্যে বই বিতরণের ব্যবস্থা করা হয়। কিন্তু এ বিষয়টি মেনে নিতে পারেন নি। নতুন দুলাল ভরট দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষক মোজাম্মেল হক তাই কৌশলে শুভকে তার নিজ বাড়িতে ডেকে হুমকি প্রদান করেন।
    বিষয়টি নিয়ে শুভ ও তার পরিবারের সাথে কথা হলে ঘটনার সত্যতা পাওয়া যায়। তারা এটাও জানান যে শুভ যাতে ঐ স্কুলে পড়তে না পারে তার জন্য উক্ত শিক্ষক সব রকমের ব্যবস্থা করবেন।

    উল্লেখ্য যে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার প্রত্যন্ত গ্রাম অঞ্চলের দরিদ্র পরিবারে জন্ম গ্রহন করে ৮ম শ্রেণীর ছাত্র শুভ। জন্মের ৪ বছর পর বাবাকে হারান। দরিদ্র শুভর পিতা মৃত আব্দুর রশিদ ছিলেন একজন রেডিও মেকান্ক্সি। জমিজমা বলতে তার ছিল বাড়ি বাস্তভিটা। মৃত কালে আব্দুর রশিদ ৪ ছেলে এক মেয়েও স্ত্রীকে রেখে যান। ৫ সন্তানকে নিয়ে শুভর মাতা মোরশেদা বেওয়া অতি কষ্টে লালন পালন করেন। শুভর বড় ভাই মাছুদ ও সোহেল বিবাহ করে আলাদা সংসার করেছে। অভাবের সংসারে শুভর মাতা অতি কষ্টে মেয়ে পাত্রস্থ করেন। শুভর মাতা মোরশেদা সংসারের  হাল ধরেন ৩য় সন্তান সুমন। সুমন অভাবের তারণায় ঢাকায় একটি বে সরকারি প্রতিষ্ঠানে চাকরী করে যে বেতন পান সে বেতনের টাকায় কোন রকমে সংসার চালান। এমত মোরশেদার সংসারে সর্ব কনিষ্ট সন্তান শুভর লেখা পড়ার খরচ যোগাতে সুমনের বেতনের টাকায়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7265832321005691585

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item