এমপি লিটন হত্যা: ৬ জনের রিমান্ড আবেদন

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি ::

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যায় জড়িত সন্দেহে আটককৃতদের মধ্যে ৬ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে রিমা- চেয়ে আবেদন করেছে পুলিশ।
শনিবার বিকেলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (সুন্দরগঞ্জ)-এ তাদের হাজির করে পুলিশ। থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) -আবু হায়দার মোঃ আরিফ আটক ও  রিমান্ড আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এমপি লিটন হত্যায় জড়িত সন্দেহে রোববার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ১২জন নেতা-কর্মীকে আটক করা হয়। এদের মধ্যে উপজেলার সর্বনান্দ ইউনিয়নের রামভদ্র (কদমতলা) গ্রামের বাসিন্দা জামায়াতের অর্থ যোগানদাতা হাজী ফরিদ, ছামিউল, জিয়াউল, হযরত আলী ও রবিনুরসহ সহ ৬ জনকে গ্রেপ্তার দেখিয়ে বিকেলে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। জেলা আদালতের কোট ইন্সপেক্টর (জিআরও) এনামুল হক জানান, আদালতের বিচারক জয়নাল আবেদিন রিমান্ড আবেদন আমলে নিয়ে ৮ জানুয়ারি শুনানীর জন্য দিন ধার্য্য করেছেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান জানান, আটককৃত বাকী ৬ জনের বিরুদ্ধে নাশকতা মামলা থাকায় তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় মোটরসাইকেলে আসা দুর্বৃত্তরা দেখা করার কথা বলে এমপি মনজুরুল ইসলাম লিটনের সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মাস্টারপাড়ার নিজ বাড়িতে প্রবেশ করে। এ সময় লিটনকে লক্ষ্য করে পরপর কয়েক রাউন্ড গুলি করে মোটরসাইকেলে পালিয়ে যায় তারা। গুরুতর অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা দ্রুত তাকে অপারেশন থিয়েটারে নেন। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় রোববার  রাতে লিটনের বোন তাহমিদা বুলবুল কাকুলি বাদি অজ্ঞাতদের আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  পরদিন সোমবার বাদ আসর সুন্দরগঞ্জের মাস্টার পাড়ার পারিবারিক কবরস্থানে  এমপি লিটনকে দাফন করা হয়।

পুরোনো সংবাদ

গাইবান্ধা 2860585920114112871

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item