অনিয়ম দূর্নীতির অভিযোগে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালককে অপসারণ ॥

মোঃ মেহেদী হাসান  উজ্জল ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালকের অনিয়ম দূর্নীতির কারণে অবশেষে পদস্থ থেকে অপরসারণ। বড়পুকুরিয়া কয়লা খনির অধিনস্ত কর্মকর্তা-কর্মচারীদের ধর্মগ্রন্থের উপর হাত দিয়ে শপথ করানো ও দূর্নীতির অভিযোগে দেশের উত্তরাঞ্চলের দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এস.এম নুরুল আওরঙ্গজেবকে অবশেষে অপসারন করা হয়েছে।
গত বৃহস্পতিবার (২৬ জানুয়ারী) বিকেলে পেট্রোবাংলা এক অফিস আদেশের বলে নুরুল আওরঙ্গজেবকে দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক পদ থেকে অপসারন করে পেট্রোবাংলার চেয়ারম্যানের দপ্তরে সংযুক্ত করা হয় বলে এক সূত্র জানান। সেই সাথে বড়পুকুরিয়া খনির মহাব্যবস্থাপক (মার্কেটিং) প্রকৌশলী আলহাজ্ব মোঃ হাবিব উদ্দিন আহমেদকে খনির ব্যবস্থাপনা পরিচালকের (চলতি দায়িত্ব) দায়িত্ব দেওয়া হয়েছে বলে এক সূত্রে জানা যায়।
সদ্য ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পাওয়া প্রকৌশলী আলহাজ্ব মোঃ হাবিব উদ্দিন আহমেদ বৃহস্পতিবার রাতে সাংবাদিকদেরকে বিষয়টি নিশ্চিত করেন।
খনির নানা অনিয়ম, দূর্নীতি, স্বজনপ্রীতি ও সেচ্ছাচারিতার অভিযোগে আওরঙ্গজেবের অপসারন দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর খনির কর্মকর্তা কর্মচারীর পক্ষে মোঃ আক্কাস আলী গত ১৯ জানুয়ারী একটি অভিযোগ দাখিল করেন। তবে খনি প্রকল্পের অনেক কর্মকর্তা কর্মচারীদের সাথে কথা বললে তারা অনেকে মুখ খুললেও ভয়ে এ বিষয়ে কিছু বলতে চায়নি।
আওরঙ্গজেব বিষয়টি জানতে পেরে তার বিরুদ্ধে কেউ যাতে মুখ না খোলে সেজন্য গত রোববার, সোমবার ও মঙ্গলবার পর্যন্ত শতাধিক কর্মকর্তা-কর্মচারীকে পবিত্র কুরআন শরীফ ও গীতার উপর হাত দিয়ে শপথ করানোর অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। পেট্রোবাংলার চেয়ারম্যানসহ সরকারের উপরমহল বিষয়টি জানতে পারায় তাৎক্ষনিকভাবে তাকে অপসারন করেন।

পুরোনো সংবাদ

নিবিড়-অবলোকন 7688282058684952951

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item