আওয়ামী লীগ মানেই দেশের মানোন্নয়ন - পররাষ্ট্রমন্ত্রী


বিশেষ প্রতিনিধি ২৪ জানুয়ারী॥
পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন,আওয়ামী লীগ মানেই মানুষের জীবনযাত্রা ও দেশের মানোন্নয়ন। আর বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনার হাতে উন্নয়নের জাদু আছে। সে জাদু হলো মানুষের প্রতি ভালোবাসা, দেশের প্রতি ভালোবাসা। তিনি দেশ এবং মানুষকে ভালোবাসেন, তাই দেশের আজ ব্যাপক উন্নতি হয়েছে। ২০০৯ সাল থেকে ২০১৬ সালের মধ্যে বিদ্যুৎ, যোগাযোগ, শিক্ষা, চিকিৎসা মানুষের হাতের নাগালে পৌঁচেছে। দেশে শিল্পায়ন ঘটেছে, মানুষের উপার্জন বেড়েছে, ২৬ হাজার বেসরকারী প্রাথমিক বিদ্যালয় সরকারি হয়েছে, এখন উপজেলায় মাধ্যমিক স্কুল ও কলেজ সরকারি করা হচ্ছে, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন দ্বিগুণ হয়েছে, সাধারণ মানুষের জীবনযাত্রার মান বেড়েছে, সকল ক্ষেত্রে দেশ এগিয়ে চলছে। বিশ্বে বাংলাদেশের সম্মান এখন অনেক উর্দ্ধে। এ উন্নয়নের অংশীদার দেশের সকল মানুষ।
আজ মঙ্গলবার (২৪ জানুয়ারী) দুপুরে দিনাজপুর জেলার খানসামা উপজেলার পাকেরহাট ডিগ্রী কলেজ মাঠে আয়োজিত  এক সংবধর্ণা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, রাজনৈতিক দলের নির্বাচনে অংশ নিতে হয়, হেরে গেলেও নির্বাচন করতে হবে। শুধু মিটিং, মিছিল করলে রাজনীতি হয় না।’গত নির্বাচনে অংশ না নিয়ে বড় ভুল করেছেন খালেদা জিয়া। ওই ভুল এখন খালেদা জিয়াসহ নেতাকর্মীরা উপলদ্ধি করতে পারছেন। তারা অংশ না নিয়ে নির্বাচন ঠেকাতে চেয়েছিলেন। সেটি না পেরে নির্বাচিত সরকারকে অবৈধ বলেছিলেন। কিন্তু সরকার অবৈধ হয়নি, শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচিত সরকার দেশ বিদেশে আজ অনেক সুনাম অর্জন করেছে।
সরকারের উন্নয়নের কথা বলতে গিয়ে মন্ত্রী বলেন, দেশ শৃঙ্খলার দিকে এগিয়ে চলছে উল্লেখ করে বলেন, সন্ত্রাস-জঙ্গীবাদ মোকাবেলায় সরকার সচেষ্ট, অন্যায়কারী যে কেউ হোক ছাড় পাচ্ছে না। যারা দেশের স্বাধীনতায় বিশ্বাস করেনা তারাই সন্ত্রাস নৈরাজ্য সৃষ্টি করে, নিন্দুক তারাই যারা স্বাধীনতা বিরোধী।   
কলেজের অধ্যক্ষ শাহাদাত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, দিনাজপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, খানসামা উপজেলা চেয়ারম্যান মো. সহিদুজ্জামান শাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিবুর রহমান, খানসামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ্ মো. আব্দুল জব্বার, সাধারণ সম্পাদক শফিউল আজম চৌধুরী, সহ সভাপতি আতোয়ার রহমান, সাইফুল ইসলাম, বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকারিয়া, চিরির বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুবুর রহমান শাহ, কলেজের উপাধ্যক্ষ উমাপদ অধিকারী প্রমুখ।
এ সময় খানসামা উপজেলা বিএনপির সভাপতি খানসামা উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর হাতে আওয়ামী লীগের দলীয় প্রতিক নৌকা তুলে দিয়ে সতাধিক নেতাকর্মীসহ আওয়ামী লীগে যোগদান করেন। মন্ত্রী তার হাতে ফুলের তোরা দিয়ে তাকে বরণ করে নেন।
দলে যোগ দিয়ে সহিদুজ্জামান শাহ বলেন, আমরা নেতা হতে চাই না, আমরা এলাকার উন্নয়ন চাই, এলাকার মানুষের ভাগ্যের পরিবর্তন চাই। বাংলাদেশ আওয়ামী লীগ মানুষের জন্য রাজনীতি করে, যে কারনে গরিবের জন্য ১০ টাকা কেজিতে চাল দিচ্ছে, স্বাস্থ্য সেবা নিশ্চিত করছে, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে কাজ করে দেশকে উন্নয়নের পথে এিেগয়ে নিয়ে যাচ্ছে। তিনি দলমত নির্বিশেষে সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী আজ আমাদের এ অঞ্চলে যে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছেন, আসুন আমরা তার নেতৃত্বে ঐক্যের পতাকা তলে ঐক্যবদ্ধ হই।
এর আগে মন্ত্রী কলেজের চারতলা ভবনের নির্মান কাজের ভিত্তিফলক উম্মোচন ও কলেজে শেখ রাসেল আইসিটি ল্যাব উদ্বোধন করেন এবং পরে ২১ লাখ টাকা ব্যায়ে নির্মিত পাকেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনের উদ্বোধন ঘোষণা করেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 8928194122357500289

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item