ডোমারে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই শুরুতেই বির্তক

বিশেষ প্রতিনিধি॥
ডোমার উপজেলায় প্রকৃত মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রমে  মুক্তিযোদ্ধাদের বির্তকের কবলে পড়েছেন নীলফামারী ১ (ডোমার-ডিমলা ) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার। এ নিয়ে আজ শনিবার সকালে যাচাই বাছাই কার্যক্রমে  তোলপাড় সৃস্টি হলে কমিটির সভাপতি আফতাব উদ্দিন সরকার বির্তক এড়াতে স্থান ত্যাগ করতে বাধ্য হন।
ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আব্দুল জব্বার অভিযোগ করে বলেন এখানে   মুক্তিযোদ্ধার পদবীর জন্য আবেদনকারী মৃত নিজাম উদ্দিনের ছেলে রফিকুল ইসলামের পক্ষে স্বাক্ষি হন আফতার উদ্দিন সরকার। উক্ত রফিকুল ইসলাম আবার কমিটির সভাপতি আফতাব উদ্দিন সরকার এমপির আপন শ্যালক। তিনি বলেন রফিকুল ইসলাম মুক্তিযোদ্ধা নন। অথচ এই কমিটির সভাপতি  তার শ্যালকের পক্ষে স্বাক্ষি দাতা হলেও আফতাব উদ্দিন সরকারের নাম জাতীয় (ভারতী) মুক্তিযোদ্ধার নামের তালিকায় নেই। তার নাম লাল মুক্তিবার্তায় লিপিবন্ধ থাকলেও তিনি কোন সেক্টরে মুক্তিযুদ্ধ করেছেন এ নিয়ে বির্তক রয়েছে। আমরা এখানকার সকল মুক্তিযোদ্ধারা এ নিয়ে প্রতিবাদ করেছি। ফলে তিনি বির্তক এড়াতে যাচাই বাছাই কমিটির সভাপতির দায়িত্ব সদস্য সচিবের কাছে অর্পন করে স্থান ত্যাগ করেন। পাশাপাশি তার নিকট আতœীয় রফিকুল ইসলামের পক্ষে স্বাক্ষি দেয়া থেকেও বিরত থাকেন।
এ সময় আফতাব উদ্দিন সরকার বলেন যেহেতু আমাকে নিয়ে এখানকার মুক্তিযোদ্ধারা বির্তক করছে সেহেতু আমি সুষ্ঠুভাবে কার্যক্রম পরিচালনার জন্য কমিটির সদস্য সচিব ডোমার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবিহা সুলতানার উপর দায়িত্ব দিয়ে চলে যাচ্ছি। তবে মুক্তিযুদ্ধের সময় আমি ভারতের দিনহাটা এলাকায় মুজিব বাহিনীর সঙ্গে ছিলাম এবং আমার নাম লাল মক্তিবার্তায় রয়েছে। এরপর তিনি আগামী ৪ ফেব্রুয়ারী ডিমলা উপজেলার মুক্তিযোদ্ধা তালিকা প্রনোয়নে যাচাই বাছাইয় কার্যক্রমে সকল মুক্তিযোদ্ধাদের আমন্ত্রন জানান। তিনি ডিমলা উপজেলার মুক্তিযোদ্ধার তালিকা যাচাই বাছাই কমিটিরও সভাপতির দায়িত্বে রয়েছেন।  
এদিকে কমিটির সভাপতি আফতাব উদ্দিন সরকার বির্তক এড়াতে চলে গেলেও কমিটির অন্যান্য সদস্যরা কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখেন। কমিটির অন্যান্য সদস্যরা হলেন  ডোমার মুক্তিযোদ্ধা কমান্ডার নুরননবী, সহিদার রহমান মানিক, জিএম রাজ্জাক, ইলিয়াছ হোসেন ও সমছের আলী।
কমিটির সদস্য সচিব উপজেলা নির্বাহী অফিসার  সাবিহা সুলতানা জানান, অনলাইনে আবেদনকৃত নতুন ৯২ জন ও পূর্বের স্থগিতকৃত গেজেটভুক্ত অভিযুক্ত ৪৯ জন সহ মোট একশত ৪১ জনের যাচাই-বাছাইয়ের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8230266555765053108

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item