শিক্ষক কৈলাশ চন্ত্র রায়কেলাঞ্চিতের প্রতিবাদে ডিমলা ও ঢাকায় শিক্ষার্থীদের মানববন্ধন


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৮ জানুয়ারী॥  নীলফমারীর ডিমলা উপজেলার খগাখড়িবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এক সিনিয়ির সহকারী শিক্ষককে লাঞ্চিত করার ঘটনার বিচারের দাবীতে  ডিমলা ও ঢাকায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে স্কুল, কলেজ ও বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থী।

আজ শনিবার সকাল ১১টায় ডিমলা উপজেলার খগাখড়িবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সামনে ও ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

পুলিশ সূত্রে জানাগেছে, পূর্ব ঘটনার জেরে গত বুধবার(২৫ জানুয়ারী) সকাল সাড়ে ১১টায় ডিমলা উপজেলার খগাখড়ি বাড়ী বহু মুখী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক কৈলাশ চন্ত্র রায়কে বিদ্যালয় চত্বরে ছাত্র-ছাত্রিদের উপস্থিতে লাঞ্চিত করা হয়। এতে তিনি আহত হয়ে প্রথমে ডিমলা এবং পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাগ্রহন করেন।

এ ঘটনায় ওই শিক্ষক বাদী হয়ে কামরুল হাসান ওরফে লিঠু(৩৫) আসামী করে থানায় একটি মামলা করেন। আসামী লিঠু ওই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির অভিভাবক সদস্য ও উপজেলার খগাখড়িবাড়ি ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এবং উপজেলার বন্দরখড়িবাড়ী   গ্রামের মৃত ফজলার রহমানের ছেলে।

মামলা দায়ের পরে গত বৃহস্পতিবার(২৬ জানুয়ারী) কামরুল হাসান ওরফে লিঠুকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত লিঠু বর্তমানে সে জেলা কারাগারে রয়েছে।

অভিযোগে জানাগেছে, আসামী কামরুল হাসান লিঠুর পাল্লাভুক্ত লোকজন প্রকৃত ঘটনা আড়ালসহ মামলা তুলে নেয়ার জন্য বাদীকে নানা ভাবে হুমকি দেয়া হচ্ছে।

এখবর ছড়িয়ে পড়লে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষককে লাঞ্চিতকারী কামরুল হাসান লিঠুকে জেলহাজতে রেখেই তার  বিচারের মাধ্যমেদৃষ্ঠান্তমূলক শাস্তির দাবীতে বিদ্যালয়ের সামনে মানববন্ধন  কর্মসূচী পালন করে। এতে বক্তৃতা করেন, খগাখড়িবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র রুবেল ইসলাম, আসাদুজ্জামান, শাওন ইসলাম, গোলাম মোস্তফা, রতন ইসলাম, পলাশ ইসলাম প্রমুখ।

ঢাকাঃ- অপর দিকে: বিদ্যালয় শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাকা প্রেস ক্লাবের সামনে  মানববন্ধন করেছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
আজ শনিবার সকাল ১১টায় বিভিন্ন বিশ্ববিদ্যালয় হতে আগত সাধারণ ছাত্র/ছাত্রী পূর্বঘোষিত নির্দেশনা অনুযায়ী ঢাকা প্রেসক্লাবের প্রধান সড়কের বিশাল এলাকাজুড়ে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। প্রায় ২০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন এই মানববন্ধন কর্মসূচিতে।
এ সময়  বক্ততা করেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র আতাউর রহমান। তিনি বলেন "কৈল্যাশ স্যার, বঙ্গবন্ধুর সোনার বাংলার কারিগর। তাই বঙ্গবন্ধুর সোনার বাংলায় এই সন্ত্রাসীদের কোন ঠাই নেই"  মানববন্ধন কর্মসূচী পরিচালনা করেন-কান্তিনাল রায়(জীবন)- ঢাবি, রাকিবুল ইসলাম-জবি।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2080189826027487305

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item