রংপুরে জাপানী নাগরিক হোশি কুনিও হত্যা মামলায় জেএমবি জঙ্গিদের বিচার শুরু

মামুনুর রশিদ মেরাজুল-

রংপুরে চাঞ্চল্যকর জাপানী নাগরিক হোশি কুনিও হত্যা মামলায় জেএমবি জঙ্গিদের বিচার শুরু হয়েছে।
রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকারের আদালতে বুধবার মামলার বাদী সহ ২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহন ও জেরা শেষ হয়েছে। আগামী ২৩ জানুয়ারী থেকে ২৫ জানুয়ারী পর পর ৩দিন পরবর্তী সাক্ষীদের সাক্ষ্য গ্রহনের তারিখ নিবর্ধারন করেছেন আদালত।
বুধবার সকালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মামলার আসামী ৫জেএমবির জঙ্গি মাসুদ রানা , এছাহাক আলী , সাখাওয়াত হোসেন , লিটন ও আবু সাঈদকে আদালতে আনা হয়। বেলা ১১ টায় সাক্ষ্য গ্রহন শুরু হয়। প্রথমে সাক্ষ্য দেন মামলার বাদী কাউনিয়া থানার তৎকালিন ওসি রেজাউল করিম এবং এর পর সাক্ষ্য দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আশরাফুল হক। সাক্ষ্য প্রদান শেষে আসামী পক্ষের আইনজিবীরা সাক্ষীদের জেরা করেন।
উল্লেখ্য ২০১৫ সালের ৩ অক্টোবর সকাল সাড়ে ৯ টার দিকে রংপুরের  কাউনিয়া উপজেলার আলুটারী গ্রামে জাপানী নাগরিক রিকশা যোগে সেখানে তার ঘাসের খামারে যাবার সময় দুবৃর্ত্তরা তাকে গুলি করে নৃশংস ভাবে হত্যা করে। এ ঘটনায় কাউনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরবর্তী কালে জেএমবির জঙ্গি মাসুদ রানা গ্রেফতার হবার পর জেএমবির জঙ্গিরাই জাপানী নাগরিককে হত্যা করেছে বলে আদালতে স্বীকারোক্তিমুলিক জবানবন্দি প্রদান করে। পরে মাসুদ রানা ছাড়াও আরো ৪ জঙ্গি গ্রেফতার হয়। পুলিশ ৮ জঙ্গির বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 2909681153151492280

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item