বিমানে যান্ত্রিক ত্রুটি: আবারো ২ জন রিমান্ডে

ডেস্কঃ
প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি মামলায় ২ আসামিকে আবারো সাত দিনের রিমান্ড নেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম সাজ্জাদুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডকৃতরা হলেন, বাংলাদেশ বিমানের প্রকৌশলী মো. রোকনুজ্জামান ও টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান।

প্রথম দফায় একই মামলায় গত বছরের ২৮ ডিসেম্বর তাদেরকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে আজ ফের তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অন্যদিকে গত ৩০ ডিসেম্বর এ মামলায় গ্রেফতারকৃত অপর সাত আসামি আট দিনের রিমান্ডে রয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তারা হলেন, প্রধান প্রকৌশলী (প্রোডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসুরেন্স) এস এ সিদ্দিক, প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, সামিউল হক, লুৎফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস ও জাকির হোসাইন।

গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের ইঞ্জিনে ত্রুটি দেখা দিলে বিমানটি তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করে। এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে বলা হয়, এটা ‘মানবসৃষ্ট’। তদন্ত কমিটির প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে বিমানের প্রকৌশল বিভাগের নয়জন কর্মকর্তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।
ঢাকা বিমানবন্দর থানায় এই নয়জনের বিরুদ্ধে মামলা করা হয়। এতে আসামিদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, অবহেলা ও ‘অন্তর্ঘাতমূলক কার্যক্রম’-এর অভিযোগ আনা হয় বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়। 

পুরোনো সংবাদ

প্রধান খবর 5237266737524978837

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item