সৈয়দপুরে পৌর বৃত্তি পরীক্ষার বৃত্তি, সনদপত্র বিতরণ ও গুনিজন সম্মাননা প্রদান

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুর পৌরসভার ২০১৫ সালের পৌর জুনিয়র ও প্রাথমিক বৃত্তি পরীক্ষার বৃত্তি ও সনদপত্র বিতরণ করা হয়েছে। একই অনুষ্ঠানে পৌর এলাকার ৭জন গুনী ব্যক্তিকেও সম্মাননা স্মারক প্রদান করা হয়। বৃহস্পতিবার(৮ ডিসেম্বর) দুপুরে সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ চত্বরে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 অনুষ্ঠানে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ডীন  ও বাণিজ্য অনুষদের অধ্যাপক ড. মো. মতিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
 এতে বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাওয়াদুল হক সরকার ও রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ।
সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র- ২ মো. শাহিন আকতার।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. হাফিজুর রহমান, সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মো. মনসুর রহমান, কামারপুকুর কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. আহসান হাবিব, সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ হাবিুবর রহমান, সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল, গুনিজন সম্মাননা স্মারক প্রাপ্ত রেজানুর রহমান ও তাঁর সহধর্মিনী অভিনেত্রী মাহবুবা রেজানুর, সৈয়দপুর বানিয়াপাড়া আজিজিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইলিয়াস, সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজের সিনিয়র সহকারী শিক্ষক আলহাজ্ব মো. মশিউর রহমান, পৌর নারী কাউন্সিলর কাজী জাহানারা বেগম প্রমূখ। অনুষ্ঠানটি উপস্থাপনা ছিলেন  সৈয়দপুর পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু ও পৌরসভার কর্মকর্তা কথাসাহিত্যিক আকমল সরকার রাজু।
পরে সৈয়দপুর পৌরসভার ২০১৫ সালের পৌর জুনিয়র,প্রাথমিক ও কিন্ডার গার্টেন বৃত্তিপ্রাপ্ত ৯১জন শিক্ষার্থীর মধ্যে বৃত্তি ও সনদপত্র বিতরণ করা হয়।
একই অনুষ্ঠানে সৈয়দপুর পৌরসভা এলাকার ৭জন গুনি ব্যক্তিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।
গুনিজন সম্মাননা প্রাপ্তরা হলেন, শিক্ষায় সৈয়দপুর মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ মো. আফসার হোসেন মিয়া, সাহিত্যে বিনোদন পাক্ষিক আনন্দ আলো পত্রিকার সম্পাদক, কথাসাহিত্যিক ও নাট্যকার রেজানুর রহমান ও স্বপন আদনান (মরণোত্তর),সাংবাদিকতা সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি আমিনুল হক, সমাজ সেবায় সাবেক সংসদ সদস্য মুজিবুর রহমান (মরণোত্তর), ক্রীড়ায় মো. ইয়াকুর মারজাদা ও আছাদুর রহমান সরকার ওরফে বাটু (মরণোত্তর)। অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্তদের উত্তরীয় পরিয়ে দেয়া হয়।  সম্মাননা অনুষ্ঠানের প্রধান অতিথি ড. মো. মতিউর রহমান ওই উত্তরীয় পরিয়ে দেন।এছাড়াও একটি মেডেল,একটি ক্রেস্ট ও দশ হাজার টাকার করে একটি চেক প্রদান করা হয়েছে।
প্রসঙ্গত, সৈয়দপুর পৌরসভার উদ্যোগে গত ১৯৯২ সাল থেকে পৌর বৃত্তি পরীক্ষা প্রথা চালু এবং ২০১৪ সাল থেকে পৌর এলাকার গুনিব্যক্তিকে সম্মাননা স্মারক প্রদান প্রবর্তন করা হয়েছে। 

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1449569900416405118

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item