স্বেচ্ছাসেবী সংস্থা এসকেএস এর উদ্যোগে সৈয়দপুর পৌরসভার পরিবেশ সুরক্ষা কর্মীদের সমাবেশ

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর(নীলফামারী)প্রতিনিধি:

আজ শনিবার (১০ ডিসেম্বর) বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা এসকেএস ফাউন্ডেশনের উষা প্রকল্পের উদ্যোগে সৈয়দপুর পৌরসভার সহযোগিতায় পরিবেশ সুরক্ষা কর্মীদের এক সমাবেশ, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
 সকালে  সৈয়দপুর পৌরসভা কার্যালয়ের সামনে পৌর মেয়র মো.আমজাদ হোসেন সরকার আনুষ্ঠানিকভাবে দিনব্যাপী ওই কর্মসূচীর উদ্বোধন করেন।
 এর পর পরই একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
 পরে পৌরসভার হলরুম চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ সৈয়দপুর শাখার সভাপতি মহাজন বাশঁফোড়।
  এতে বক্তব্য রাখেন ছিলেন প্যানেল মেয়র-১ জনাব মোহাম্মদ জিয়াউল হক, প্যানেল মেয়র-২ জনাব মো. শাহীন আক্তার, প্যানেল মেয়র-৩ কাজী জাহানারা, ওয়াটার এইড বাংলাদেশের কর্মসূচী প্রধান আফতাব ওপেল, কর্মসূচী ব্যবস্থাপক সঞ্জয় মুখার্জ্জী, কর্মসূচী প্রকৌশলী সুমন কান্তি নাথ, এসকেএস ফাউন্ডেশনের কর্মসূচী ব্যবস্থাপক মো. নজরুল ইসলাস প্রমূখ।
আলোচনা সভায় পরিবেশ সুরক্ষা কর্মীরা  বক্তব্যে তাদের মানুষ হিসেবে অধিকারের কথা উল্লেখ্য করেন। সেই সঙ্গে তারা তাদের চাকরির নিশ্চয়তা, ন্যায্য মজুরী, মাতৃত্বকালীন ছুটি, দুঃস্থ ও বয়স্ক ভাতায় নাম অন্তভূক্তিকরণ, বাসস্থানের স্থায়ী ব্যবস্থা, চিকিৎসার সুবিধাদি ও সন্তানাদির শিক্ষার নিশ্চয়তা দাবি করেন।
পরিবেশ সুরক্ষা কর্মীদের বক্তব্যের জবাবে সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র-১ জিয়াউল হক পরিবেশ সুরক্ষা কর্মীদেরকে সুস্থ কর্ম পরিবেশ, দুস্থ ও বয়স্ক ভাতায় তাদের নাম অন্তর্ভূক্তিকরন, স্বাস্থ্য ঝুকি কমাতে সঠিক ব্যবস্থাপনা, জাতীয় পরিচয়পত্র প্রদান সহজীকরণের প্রতিশ্রুতি প্রদান করেন। 
আলোচনা সভা শেষে পৌরসভার পক্ষ থেকে দক্ষতা উন্নয়ন ও স্বাস্থ্য সুরক্ষা প্রশিক্ষণপ্রাপ্ত পরিবেশ সুরক্ষা কর্মীদের একটি সনদপত্র এবং পরিচয় পত্র প্রদান করা হয়।  উক্ত সমাবেশে প্রায় তিন শতাধিক পরিবেশ সুরক্ষা কর্মী, তাদের পরিবারবর্গ ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 351711407955145319

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item