সৈয়দপুর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ মিড-ডে মিল ঘোষণা

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ মিড -ডে মিল ঘোষণা করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী আলহাজ্ব এ্যাড. মো. মোস্তাফিজুর রহমান ফিজার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই ঘোষণা দেন। সৈয়দপুর পৌর এলাকার সাবর্ডিনেট কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স  বিতরণের মাধ্যমে ওই ঘোষণা দেওয়া হয়েছে গত বৃহস্পতিবার সন্ধ্যায়।  সৈয়দপুর  উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা দপ্তরের সহযোগিতায় শহরের সাহেবপাড়াস্থ বিদ্যালয় চত্বরে ওই বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সাবর্ডিনেট কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সভাপতি সরকার মো. কবির উদ্দিন ইউনুস।
অনুষ্ঠানে শুরুতইে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রওনক জাহান।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বনিক, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী, সৈয়দপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার (এএসপি) মো. জিয়াউর রহমান, সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. আহসান হাবিব, রেলওয়ে শ্রমিক লীগ নেতা মোখছেদুল মোমিন ও সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, মিড ডে মিল শিক্ষার্থীদের মধ্যে বন্ধন সৃষ্টি করছে। আর সৈয়দপুর উপজেলা শত ভাগ মিড ডে মিল চালু করে  দেশের মধ্যে মডেল হতে যাচ্ছে। দেশের সকল উপজেলা সৈয়দপুরকে অনুসরণ করবে।  তিনি বলেন, আগামী ২০১৯ সালের মধ্যে বাংলাদেশ নিরক্ষরমুক্ত হবে ইনশাল্লাহ্। জাতির জনক বঙ্গবন্ধুর অন্তরে দেশ ছিল,তাই তিনি বাংলাদেশকে স্বাধীন করতে পেরেছিলেন। তাঁর সুযোগ্য কন্যা দেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর অন্তরেও রয়েছে দেশ। ফলে তিনি দেশ ও দেশের মানুষের জন্য অনেক অসাধ্য সাধন করে চলেছেন। তাঁর সুযোগ্য নেতৃতে¦ দেশ উন্নয়নের পথে এগিয়ে চলেছে। আর আমাদের পেছনে ফিরে দেখার সময় নেই।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাওয়াদুল হক সরকার, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন,প্রাথমিক শিক্ষা বিভাগ রংপুরে উপ-পরিচালক (ডিডি) মো. মাহবুব এলাহী প্রমূখ।
পরে প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী আলহাজ্ব এ্যাড. মো. মোস্তাফিজুর রহমান ফিজার বিদ্যালয়েল শিক্ষার্থীদের হাতে একটি করে নতুন টিফিন বক্স তুলে দেন।
এর আগে ওই দিন বিকেলে মন্ত্রী সৈয়দপুর পৌর এলাকার বাঁশবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চিত্র প্রদর্শন,মাল্টিমিডিয়া ক্লাশরুম উদ্বোধন এবং স্কুল বার্ষিকীর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সভাপতি মো. জোবায়দুর রহমান শাহিন। এ সব অনুষ্ঠানে শহরের আমন্ত্রিত অতিথি,সুধীজন, রাজনীতিবিদ,সাংবাদিক অভিভাবক,শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।   

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8309259071366407833

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item