সৈয়দপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা, মানববন্ধন ও আলোচনা অনুষ্ঠানের মধ্যদিয়ে আজ ( ৯ ডিসেম্বর ) আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী - ২০১৬ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সৈয়দপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ওই সব কর্মসূচির আয়োজন করা হয়।
সকাল ১০টায় সৈয়দপুর প্রেস ক্লাব চত্বর থেকে বের করা হয় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় প্রেস ক্লাব চত্বরে এসে শেষ হয়।
পরে সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে শহীদ ডা. জিকরুল হক সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন চলাকালে “ আসুন, দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ হই” দিবসের এবারের প্রতিপাদ্যের ওপর অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভা। সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি আলহাজ্ব মো. আব্দুল বাসির মিয়া।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ হাফিজুর রহমান হাফিজ, সাধারণ সম্পাদক শিল্পপতি লায়ন মো. নজরুল ইসলাম, সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল ও লায়ন্স স্কুল এন্ড কলেজের সিনিয়র সহকারী শিক্ষক আলহাজ্ব মো. মশিউর রহমান।
বক্তারা তাদের বক্তব্যে বলেন, দেশের প্রতিটি ক্ষেত্রে দুর্নীতি আজ একটি বড় ধরনের সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। দুর্নীতির কারণে জাতীয় অগ্রগতি ও সমৃদ্ধির সকল প্রচেষ্টাই দারুনভাবে ব্যাহত হচ্ছে।  তাই আসুন আমরা দেশকে এগিয়ে নিতে দুর্নীতির বিরুদ্ধে  সকলেই রুখে দাঁড়ায়।  সমাজ থেকে দুর্নীতির মূল উদ্পাটন করে দুর্নীতি নামক শব্দটিকে ডাস্টবিনে ছুঁড়ে ফেলি। আর তাই সবস্তরের দুর্নীতি প্রতিরোধে আমরা যে যে পেশায় রয়েছি সেখান থেকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সৈয়দপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য  কালের কন্ঠের সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু।
উল্লিখিত কর্মসূচিতে সৈয়দপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সকল সদস্য ছাড়াও শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা,শিক্ষার্থী,সাংবাদিকসহ নানা শ্রেণী পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।    

পুরোনো সংবাদ

নীলফামারী 7460367377332485962

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item