সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত,একটি আসনের বিপরীতে শিক্ষার্থী ২৮ জনেরও বেশি

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সাপ্তাহিক ছুটির দিনে আজ শুক্রবার(২৯ ডিম্বের) সৈয়দপুর সরকারি কারিগরি মহাবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সৈয়দপুর সরকারি কারিগরি মহাবিদ্যালয় ছাড়াও সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় ও তুলশীরাম বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ভর্তি পরীক্ষা গ্রহন করা হয়। তিনটি পরীক্ষা কেন্দ্রে সর্বমোট এক হাজার ৭২৫ জন শিক্ষার্থী এতে অংশ নেয়। যদিও ভর্তি পরীক্ষার অংশ গ্রহনের জন্য এবারই প্রথমবারের মতো অনলাইনে আবেদন করেছিল ১ হাজার ৮৭২ জন শিক্ষার্থী। এবারে সরকারি কারিগরি মহাবিদ্যালয়ে ভর্তি সুযোগ পাবে মাত্র ৬০ জন শিক্ষার্থী। সে হিসাবে একটি আসনের বিপরীতে ২৮ জন জনেরও বেশি শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশ নেয়। সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাংলা ৩০ নম্বর, ইংরেজি ৩০ নম্বর ও গণিত বিষয়ে ৪০ নম্বরসহ সর্বমোট ১০০ নম্বরের পরীক্ষা গ্রহন করা হয়েছে।
জানা যায়, উপজেলার সরকারি এ শিক্ষা প্রতিষ্ঠানটিতে আদরের সন্তানদের ভর্তি করাতে সব সময় উদগ্রীব থাকেন অভিভাবকরা। আর আসন সংখ্যা সীমিত হওয়ায় ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হয়। 
সৈয়দপুর সরকারি কারিগরি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. শাহ্ মো. আমির আলী আজাদ জানান, সরকারি সব রকম নিদের্শনা মেনে অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা গ্রহন করা হয়েছে। তিনি বলেন, সব অভিভাবকরাই চান তাদের আদরের ছেলেমেয়েরা একটি ভাল  শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়ন করুক। তাই অভিভাবকদের সকলেরই সবচেয়ে বেশি আগ্রহ  ও লক্ষ্য থাকে সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ের দিকে। ফলে এখানে প্রতি বছরই ভর্তি পরীক্ষা তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক হয়ে থাকে।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহনের জন্য প্রতিটি পরীক্ষা কেন্দ্রে  উপজেলা পরিষদের মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীনসহ কয়েকটি দপ্তরের কর্মকর্তারা দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি নিজেই এবং সহকারী কমিশনার (ভূমি) আহ্মেদ মাহবুব-উল ইসলাম পরীক্ষা  সরেজমিনে ঘুরে ঘুরে  পরীক্ষাকেন্দ্রগুলো পর্যবেক্ষণ করেছেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 712242256673919248

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item