সৈয়দপুর সেনানিবাসে ২০১৬ রিক্রুট ব্যাচের একবছর মেয়াদী প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি 

সৈয়দপুর সেনানিবাসে ইএমই সেন্টার এন্ড স্কুলের ২০১৬ রিক্রুট ব্যাচের এক বছর মেয়াদী প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২৬ ডিসেম্বর) সকালে সৈয়দপুর সেনানিবাসের শহীদ ক্যাপ্টেন নুরুল আবসার প্যারেড গ্রাউন্ডে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 বাংলাদেশ সেনাবাহিনীর  ইএমই কোরের কর্ণেল কমান্ড্যান্ট ও বাংলাদেশ পল্লী বিদ্যুয়াতন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহন করেন।
 এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬, পদাতিক ডিভিশন রংপুর এর এরিয়া কমান্ডার (জিওসি) মেজর জেনারেল মো. মাসুদ রাজ্জাক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, বাংলাদেশ সেনাবাহিনীর ২২২,পদাতিক ব্রিগেড কমান্ডার ও সৈয়দপুর সেনানিবাসের স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম শেফাউল কবীর,এএফডব্লিউসি,পিএসসি এবং সৈয়দপুর সেনানিবাসের ইএমই সেন্টার এন্ড স্কুলের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আবু তাহের এনডিসি উপস্থিত ছিলেন।
মেজর জেনারেল মঈন উদ্দিন প্রধান অতিথি’র বক্তব্যে সেনাবাহিনীর ইএমই কোরের অকুতোভয় যে সকল সদস্য ১৯৭১ সালের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে ও দেশাত্ববোধের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে দেশ রক্ষায় ঝাঁপিয়ে পড়েছিলেন তাদের বীরত্বপূর্ণ অবদানের কথা স্মরণ করেন।  তিনি নবীন সৈনিকদের দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে পেশাগত কাজে আত্মনিয়োগ করার জন্য উপদেশ দেন।
২০১৬ রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপণী কুচকাওয়াজ অনুষ্ঠানে সর্বমোট ৩৮৯ জন রিক্রুট শপথ গ্রহণ করেন। এদের মধ্যে ৭৯ জন নারী রিক্রুট এবং ৩১০ জন পুরুষ রিক্রুট সৈনিক রয়েছেন।
সর্ব বিষয়ে সর্বশ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌবর আর্জন করেন রিক্রুট নং ২৩২০৩ রিক্রুট (টিএভি)  আল সাদিদ সৌরভ এবং দ্বিতীয় রিক্রুট হওয়ার গৌবর অর্জন করেন আব্দুল আহাদ মৃধা।
উক্ত অনুষ্ঠানে সামরিক ও বেসামরিক পর্যায়ের উচ্চ পদস্থ কর্মকর্তা ও কর্মচারী, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত থেকে কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড অনুষ্ঠানটি উপভোগ করেন।  

পুরোনো সংবাদ

নীলফামারী 8390538244280813327

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item