সৈয়দপুরের রোটারিয়ান মো. জামিল আশরাফ মিন্টু’র মহান বিজয় সম্মাননা পদক লাভ

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :

সৈয়দপুরের মেসার্স ইউসুফ ডেইরী ফার্মের ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান মোহাম্মদ জামিল আশরাফ মিন্টু সফল ব্যবসায়ী ও সমাজসেবক হিসেবে মহান বিজয় সম্মাননা পদক - ২০১৬ পেয়েছেন। ঢাকার বিজয়নগরস্থ “আমরা কুঁড়ি” নামের একটি জাতীয় শিশু-কিশোর সংগঠনের উদ্যোগে তাকে ওই সম্মাননা পদক প্রদান করা হয়েছে। গত ২১ ডিসেম্বর ঢাকার সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে আয়োজিত এক আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে তাঁর হাতে ওই সম্মাননা পদক তুলে দেয়া হয়।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু এমপি।
 এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব কথাসাহিত্যিক মঈনুদ্দীন কাজল,অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, দেশবরেণ্য সঙ্গত শিল্পী আইয়ুব বাচ্চু ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ।
 কর কমিশনার ড. এস . এম জাহাঙ্গীর আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ।
উক্ত অনুষ্ঠানে সমাজে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বিশিষ্ট ব্যক্তিদের মহান বিজয় সম্মাননা পদক -২০১৬ প্রদান করা হয়েছে। এর আগে সংগঠনের তিন সদস্যের জুড়িবোর্ড সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিদের নির্বাচন করেন। মহান বিজয় সম্মাননাপ্রাপ্তদের মধ্যে একজন হলেন নীলফামারীর সৈয়দপুর শহরের বাঁশবাড়ী মেসার্স ইউসুফ ডেইরী ফার্মের ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান মোহাম্মদ জামিল আশরাফ মিন্টু। এর আগেও সমাজের অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ মো. জামিল আশরাফ মিন্টু মাঁদার তেঁরেসা ও পল্লী কবি জসিম উদ্দিন  সম্মাননা পদক পেয়েছেন। “ইউনাইটেড হিউম্যান রাইটস্” এবং “উদীয়মান বাংলাদেশ” নামের দুইটি সংগঠন তাকে ওই সম্মাননা পদক প্রদান করে। মহান বিজয় সম্মাননা পদকপ্রাপ্ত জামিল আশরাফ মিন্টু সৈয়দপুর শহরের বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব শাহাব উদ্দিনের পুত্র এবং সৈয়দপুর পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. মোস্তফা কামালের ভাতিজা। তিনি (মিন্টু) বাংলাদেশ মানবাধিকার ব্যুরো সৈয়দপুর জেলা শাখার সদস্য পদসহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িত রয়েছেন।
রোটারিয়ান মো. জামিল আশরাফ মিন্টু মহান বিজয় সম্মাননা পদক পাওয়া বিষয়ে তাঁর তাৎক্ষনিক প্রতিক্রিয়া ব্যক্ত করেন বলেন, বর্তমান যুবকরাই দেশের সামগ্রিক উন্নয়নের ক্ষেত্রে একটি বড় শক্তি। যুবকরা সমাজের সকলের সার্বিক সাহায্য-সহযোগিতা পেলে দেশের উন্নয়নের উল্লেখ্যযোগ্য ভুমিকা রাখতে পারেন। তিনি বর্তমান যুব সমাজকে এগিয়ে নিতে সকলের সর্বাত্মক সহায়তা কামনা করেন।  

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4075958413739678697

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item