বগুড়ার ঐতিহাসিক মহাস্থানগড় পরিদর্শন করলেন সৈয়দপুরের সাংবাদিকরা

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুর প্রেস ক্লাবের আয়োজনে সার্কভুক্ত দেশের সাংস্কৃতিক রাজধানী ঐতিহাসিক স্থান বগুড়ার মহাস্থানগড় ও বেহুলার বাসরঘর পরিদর্শন করছেন স্থানীয় গণমাধ্যম কর্মীরা। গত বুধবার (২১ ডিসেম্বর) সৈয়দপুর প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আমিনুল হক ও সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদলের নেতৃত্বে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্থানগড় ও গোকুল এলাকায় বেহুলার বাসর ঘর পরিদর্শন করা হয়।
ঐতিহাসিক স্থান পরিদর্শনের জন্য বুধবার সকাল সাড়ে ৮টায় দুইটি মাইক্রোবাস নিয়ে রওয়ানা হন  সৈয়দপুর প্রেস ক্লাবের সাংবাদিকরা। সকাল সাড়ে ১০টায় দিনাজপুরের বিরামপুর উপজেলা শহরের  ঢাকা মোড়ের নাহিদ টাওয়ারের আন্ডারগ্রাউন  নূর হোটেল এন্ড রেঁস্তোরা চা বিরতি দেয়া হয়।  সেখানে সাংবাদিকরা সকালে নাস্তা সারেন। এরপর দুপুরে সাড়ে ১২টায় পরে মহাস্থানগড়ে পৌঁছান তারা। এরপর জোহরের নামাজ আদায় শেষে ঐতিহাসিক মহাস্থানগড়ের উঁচু টিলা,পরিদর্শন শেষে যাদুঘরে যান সাংবাদিকরা। এ সময় তারা যাদুঘরের ভিতরে সংরক্ষিত প্রাচীন আমলের দেবদেবীর মূর্তি,স্বর্ণ ও রৌপ্যের মুদ্রাসহ বিভিন্ন পুর্রাকৃতি ঘুরে ঘুরে দেখেন। পরে সেখানে ঐতিহাসিক স্থানগুলো পরিদর্শন শেষে মহাস্থানগড় মাজারে গিয়ে মাজার জিয়ারত করাসহ সেখানকার সুস্বাদু ও মুখরোচক কটকটি কেনাকাটা করেন অনেকেই। পরে পাঁচ কিলোমিটার দুরে গোকুল এলাকায় বেহুলার বাসর ঘরে যান সংবাদকর্মীরা। এ সময় তারা বাসঘরের পুরো এলাকা ঘুরে দেখেন। পরিদর্শন চলার ফাঁকে ফাঁকে চলে চায়ের আড্ডা আর সেলফি ও গ্রুপ ছবি তোলা। পরিদর্শন শেষে বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জে থানা মোড়ের বনফুল হোটেল এন্ড রেস্টুরেন্টের একটি হোটেলে মধ্যাহ্নভোজ করা হয়। পরে গোবিন্দগঞ্জ থানা চত্বরে উত্তরাঞ্চল ফেডারেল সাংবাদিক পরিষদের কেন্দ্রীয় মহাসচিব ও গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি কৃষ্ণ কুমার চাকী সৈয়দপুর প্রেস ক্লাবের সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন। এ সময় গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. নাজমুল হোসেন উপস্থিত ছিলেন। সন্ধ্যায় সৈয়দপুরে ফেরার উদ্দেশ্যে রওয়ানা হন সাংবাদিকরা। পথিমধ্যে বিরামপুরে চা বিরতি দেয়া হয়। সেখানে দিনাজপুরের নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. ইসমাইল হোসেনের আমন্ত্রণে ভি আই পি ফুড গার্ডেন নামের একটি রেঁস্তোরায় চায়ের আড্ডা জমে কিছুক্ষণ। সেখান থেকে রওয়ানা দিয়ে রাত ৯ টার দিকে সৈয়দপুরে পৌছান সাংবাদিকরা।
পরিদর্শন দলে অন্যান্যদের মধ্যে ছিলেন, সৈয়দপুর  প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক এম ওমর ফারুক, অর্থ সম্পাদক তোফাজ্জল হোসেন লুতু, দপ্তর সম্পাদক গোপাল চন্দ্র রায়, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক নজির হোসেন নজু, কার্যনির্বাহী সদস্য এম এ করিম মিস্টার, মকসুদ আলম, মিজানুর রহমান মিলন, প্রেসক্লাবের সাবেক সভাপতি যথাক্রমে আবু বিন আজাদ ও কাজী জাহিদ, সাংবাদিক জিকরুল হক, হীরা শর্মা, আমিরুল হক আরমান, আনোয়ার হোসেন প্রামানিক, সাপ্তাহিক সাফ জবাব পত্রিকার নির্বাহী সম্পাদক নজরুল ইসলাম,  সাপ্তাহিক মানব সমস্যা সম্পাদক নজরুল ইসলাম, সাংবাদিক ওয়াহেদ সরকার ও প্রভাষক মো. আলমগীর হোসেন প্রমুখ।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 2440706769123651780

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item