সৈয়দপুর মহাবিদ্যালয়ের পরিত্যক্ত দ্বিতল ছাত্রাবাস থেকে পড়ে বৃদ্ধার মৃত্যু

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুর মহাবিদ্যালয়ের পরিত্যক্ত ও জরাজীর্ণ দ্বিতল ছাত্রাবাস থেকে পড়ে এক বৃদ্ধার মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যায় শহরের শহীদ তুলশীরাম সড়কে (দিনাজপুর রোড) অবস্থিত ছাত্রাবাসে এ ঘটনাটি ঘটে। নিহত বৃদ্ধার নাম তহমিনা বেগম (৫৫)। তিনি সৈয়দপুর মহাবিদ্যালয়ের পরিসংখ্যান বিষয়ে প্রভাষক মো. সাইদুল হকের শ্বাশুড়ী ছিলেন।  তিনি দিনাজপুরের বিরামপুর উপজেলার তমিজ উদ্দিনের স্ত্রী বলে জানা গেছে।
 জানা গেছে, শহরের শহীদ তুলশীরাম সড়কে (দিনাজপুর রোড) সৈয়দপুর মহাবিদ্যালয়ের একটি জরাজীর্ণ ও পরিত্যক্ত দ্বিতল ছাত্রাবাস রয়েছে। অনেক আগে ছাত্রবাসটিকে পরিত্যক্ত ও বসবাসের অযোগ্য ঘোষনা করে নীলফামারী গণপূর্ত বিভাগ। তাই সেখানে কোন ছাত্র অবস্থান করেন না। কিন্তু তারপরও ওই ছাত্রাবাসে দোতলায় মহাবিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইদুল হক তাঁর দুই ছেলেমেয়েকে নিয়ে বেশ কিছুদিন যাবৎ অবস্থান করছিলেন। আর ওই ছেলেমেয়েদের দেখাশুনার জন্য সেখানে থাকতেন ওই শিক্ষকের শ্বাশুড়ি বৃদ্ধা তহমিনা বেগম। ঘটনার দিন ওই বৃদ্ধা দোতলার রুম থেকে বের হয়ে বারান্দায় দাঁড়ায়। এ সময় বারান্দায় রেলিং না থাকায় অসাবধানতাবশতঃ তিনি দোতলার বারান্দা থেকে নিচের পড়ে যান। এতে তিনি মাথায় মারাত্মক আঘাতপ্রাপ্ত হন। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে প্রথমে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে এবং পরে সেখান থেকে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।  পরে রাতেই তড়িঘড়ি করে তাঁর লাশ নিয়ে গিয়ে গ্রামের বাড়ি বিরামপুরে দাফন করা হয়েছে বলে জানা গেছে।
এ নিয়ে কথা হলে সৈয়দপুর মহাবিদ্যালয়ের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. হাফিজুর রহমান হাফিজ ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি জানান, ঝুকিপূর্ণ ও জরাজীর্ণ ওই ছাত্রাবাসে তাঁর মহাবিদ্যালয়ের কোন ছাত্র থাকেনা।  শুধুমাত্র সেটি দেখাশুনার জন্য একজন কেয়ারটেকার রয়েছেন। আর ওই শিক্ষক কলেজ কর্তৃপক্ষকে  কোন রকম অবগত না করে পরিবারের সদস্যদের নিয়ে বসবাস করছিলেন সেখানে। আর রাতে  ওই ঘটনাটি জানতে পেরে আমি সেখাসে গিয়ে তাঁর অবস্থানের বিষয়টি জানতে পারি।
  সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আমিরুল ইসলাম জানান, ঘটনাটি আমি লোকমুখে জেনেছি। কিন্তু কলেজ কর্তৃপক্ষ এ বিষয়ে আমাকে কোন কিছুই অবহিত করেননি।
 প্রসঙ্গত, নীলফামারী গণপূর্ত বিভাগের অধীন পরিত্যক্ত ওই বাড়িটি স্বাধীনতার পর থেকে ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর মহাবিদ্যালয়ের ছাত্রাবাস হিসেবে ব্যবহার হয়ে আসছিল। কিন্তু দীর্ঘদিন সংস্কার ও মেরামতে অভাবে বর্তমানে সেটি জরাজীর্ণ বেহাল দশা।  ফলে গণপূর্ত বিভাগ সেটিকে পরিত্যক্ত ও বসবাসের অযোগ্য ঘোষনা করে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 1640143854963684288

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item