সরকার স্বল্প শিক্ষিত নারীদের প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ করে চাকুরীর সুযোগ সৃষ্টি করেছে ......শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব

মামুনুর রশিদ মেরাজুল পীরগঞ্জ (রংপুর) থেকেঃ
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মিঞা আব্দুল¬াহ আল মামুন বলেছেন, নারীর ক্ষমতায়ণকে সামনে রেখে আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য বর্তমান সরকার  নারীদের সরকারী খরচে থাকা খাওয়া ও প্রশিক্ষনকালীন ভাতা দিয়ে পিছিয়ে থাকা স্বল্প শিক্ষিত নারীদের প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ করে পোশাক শিল্পে চাকুরীর সুযোগ সৃষ্টি করেছে । তিনি গত রোববার বিকেলে নর্দান এরিয়াস রিডাকশন অব পোভার্টি ইনিশিয়েটিভ (নারী) প্রকল্পের রংপুরস্থ সোর্স এরিয়া পীরগঞ্জে সুশীলন পরিচালিত আইসি কার্যক্রম  পরিদর্শন শেষে প্রশিক্ষিত নারী,অভিভাবক, স্থানীয় সুশিল সমাজ ও জন প্রতিনিধিদের সাথে মত বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
উপজেলার চতরা ইউনিয়ন পরিষদ হল রুমে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে নারী প্রকল্পের পরিচালক হাফিজুর রহমান, পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার কমল কুমার ঘোষ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও  পৌর মেয়র  আবু ছালেহ মো: তাজিমুল ইসলাম শামীম বিশেষ অতিথি ছিলেন। চতরা ইউপির চেয়ারম্যান এনামুল হক শাহিনের সভাপতিত্বে ও সুশীলনের আঞ্চলিক সমম্বয়কারী আব্দুল আলিমের সঞ্চালনায় চতরা ইউপির প্রশিক্ষিত নারীদের মধ্যে প্রশিক্ষনকালে তাদের নানান সমস্যা ও অভিজ্ঞতা এবং প্রশিক্ষন কালীন ভাতা ও চাকুরীতে যোগদানের সময় বেতন বাড়ানোর কথা উলে¬খ করে বক্তব্য রাখেন- লিমা খাতুন, খাদিজা বেগম, মঞ্জিলা খাতুন ও ওলেদা খাতুন। নারী প্রকল্পের উপ প্রধান জাকির হোসেন চৌধুরী, প্রকল্পের এমএন্ড ই স্পেসালিষ্ট কাজী আব্দুল কাদির অনুষ্ঠানে বক্তব্য রাখেন। প্রধান অতিথি বলেন, পাবনার ঈশ্বরদী, চট্রগ্রামের কর্ণফুলি ও ঢাকার সাভার ইপিজেডে ৩ মাস করে সম্পুর্ন ফ্রি ওই প্রশিক্ষন দিয়ে আসছে সংশ্লি¬ষ্ট কর্তৃপক্ষ। প্রশিক্ষন শেষে ইপিজেড/ইপিজেডের বাহিরে পোশাক শিল্পে চাকুরীর ব্যবস্থা নিশ্চিত করা হবে প্রশিক্ষিতদেরকে। তিনি এ সুযোগকে কাজে লাগিয়ে নিজেদের  কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে পরিবার তথা দেশের  উন্নয়নে ভুমিকা রাখতে নারী ও তাদের অভিভাবকদের প্রতি আহবান জানান। এরপর প্রধান অতিথি পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সরকারী কর্মকর্তা এবং ইউপি চেয়ারম্যানদের সাথে মতবিনিময় করেন।

পুরোনো সংবাদ

রংপুর 9073529355612288004

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item