রংপুরে রেল কর্মকর্তারা লাঞ্চিত: অনির্দিষ্টকালের ধর্মঘট

মামুনুর রশীদ মেরাজুল:
অনির্দিষ্টকালের জন্য রেল ধর্মঘট কর্মসূচী পালন করছে রংপুর রেলস্টেশনের কর্মরত কর্মচারীরা। একারণে শনিবার দুপুর থেকে রংপুর রেলস্টেশন থেকে ট্রেন চলাচল ও দাফতরিক কাজ বন্ধ রয়েছে।

রেলওয়ে পশ্চিমাঞ্চলের প্রধান বাণিজ্যিক ব্যবস্থাপক মিহির কান্তি গুহ, উপবিভাগীয় বাণিজ্যিক ব্যবস্থাপক মোহাম্মদ জিন্নাহকে মারপিট ও কর্মকর্তা কর্মচারীদের লাঞ্চিত করার প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দেয়া হয়।

এদিকে হঠাৎ করে শুরু হওয়া এই ধর্মঘটের কারণে রংপুরের সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে বেশ কয়েকটি ট্রেন।

রংপুর রেলওয়ে স্টেশনের স্টেশন সুপারিটেনডেন্ট শেখ আব্দুল জব্বার বলেন, রেলের পশ্চিমাঞ্চলের উর্ধ্বতন কর্মকর্তারা সকালে রেলের যাত্রী সেবার মান উন্নোয়নের জন্য রংপুরের কর্মকর্তাদের সাথে সভা করেন। সভায় রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল ও ২৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ সানুর নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের কাছে রংপুরের জন্য ট্রেন বরাদ্দের দাবি করেন।

এসময় দুই কর্মকর্তা বিষয়টি তাদের এখতিয়ার বহির্ভূত বলে জানান। তারা আওয়ামী লীগ নেতাদের রেলমন্ত্রীর সাথে যোগাযোগ করার পরামর্শ দেন এবং সহযোগিতার আশ্বাস দেন। এ কথায় আওয়ামী লীগ নেতারা ক্ষিপ্ত হয়ে উর্ধ্বতন কর্মকর্তাদের মারপিট ও শারীরিকভাবে লাঞ্চিত করেন।

এঘটনায় স্টেশন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে বলেও জানান শেখ আব্দুল জব্বার।

এব্যাপারে রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডলের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায় নি।

পুরোনো সংবাদ

রংপুর 9198532493523971596

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item