প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের বিশেষ সভা

রংপুর অফিসঃ

রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের এক বিশেষ সভা গতকাল শুক্রবার রংপুর প্রেসক্লাব কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে। পরিষদের আহ্বায়ক, সংগঠক ও সমাজকর্মী ওয়াদুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ৪ ডিসেম্বরের রংপুর থেকে ঢাকাগামী দিবাকালীন আন্তঃনগর ট্রেনের দাবিতে দিনব্যাপী রংপুর রেলস্টেশন ঘেরাও, রেলপথ অবরোধ, অবস্থান ধর্মঘট, মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। পরে অনিবার্য কারণে উক্ত কর্মসূচি আপাতত স্থগিত ঘোষণা করা হয়। সভায় আরও সিদ্ধান্ত নেওয়া হয়, পরবর্তীতে বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের সভা করে রেল স্টেশন ঘেরাও কর্মসূচির তারিখ নির্ধারণ করা হবে। এছাড়া সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী হাঙ্গেরি যাওয়ার বিমানের ত্রুটির বিষয় নিয়ে উদ্বেগ প্রকাশ করে নেতৃবৃন্দ ঘটনার সঙ্গে সরকার ও রাষ্ট্র বিরোধী কোন রাজনৈতিক শক্তি জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখা এবং উচ্চপর্যায়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবি জানান। সভায় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করা হয়। সেই সাথে প্রধানমন্ত্রীর সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনাসহ আগামীতে সকল ষড়যন্ত্র থেকে মহান আল্লাহ তায়ালা তাকে রক্ষা করেন সেজন্য রংপুরের বিভিন্ন মসজিদ-মন্দির, ধর্মীয় উপাসনালয়ে এবং বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের পক্ষ থেকে দোয়াখায়েরের সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় নেতৃবৃন্দ সরকারের কাছে প্রশাসনে ঘাপটি মেরে থাকা স্বাধীনতা বিরোধী চক্র ও ৭৫ পরবর্তী সুবিধাভোগী রাজনৈতিক দলগুলোর যে সকল নেতাকর্মী প্রজাতন্ত্রে কর্মকর্তা-কর্মচারী হিসেবে কাজ করলেও এখনও যাদের বিরুদ্ধে সরকার ও রাষ্ট্র বিরোধী তৎপরতা চালানোর অভিযোগ রয়েছে তাদেরকে চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার দাবি জানান। রংপুরের সরকারি কর্মকর্তা, আইন-শৃঙ্খলা বাহিনীর যে সকল সদস্য সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করছেন। সেইসাথে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে নিজেদেরকে রাজা ও জনগণকে প্রজা ভেবে নির্যাতন-নিপীড়ন এবং শোষন করছেন  তাদেরকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়। ইতিমধ্যে বিভিন্ন গোয়েন্দা সংস্থা রংপুরের প্রশাসনে জামায়াত-শিবিরসহ স্বাধীনতা পরবর্তী বিভিন্ন রাজনৈতিক দলের যে সকল সদস্য কিংবা তাদের অনুচর রয়েছে তাদেরকে সনাক্ত করে তালিকা সরকারের উপর মহলে পাঠিয়েছিল। সে সকল কর্মকর্তার বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়া প্রয়োজন। সভায় রংপুরের প্রশাসনের যে সকল কর্মকর্তা-কর্মচারী কিংবা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে কিংবা সরকারের ভাবমুর্তি ক্ষুন্নসহ জনপ্রিয়তা শূন্যের কোঠায় নিয়ে যাওয়ার চেষ্টা করছে তাদের সম্পর্কে কোন তথ্য থাকলে তা রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের কাছে পাঠানোর জন্য অনুরোধ জানানো হয়। চিহ্নিত এ সকল কর্মকর্তার সম্পর্কে পাওয়া তথ্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে পাঠানোসহ গণমাধ্যমে প্রকাশ ও সম্প্রচারের ব্যবস্থা নেওয়া হবে। বিশেষ করে যে সকল পুলিশ কর্মকর্তা জনগণের ট্যাক্সের টাকায় বেতন পেয়ে থাকেন তারা জনগণের সেবক না হয়ে নিরাপরাধ মানুষের উপর নির্যাতন-নিপীড়ন চালাচ্ছে কিংবা গ্রেফতার ও মামলা বাণিজ্য করে কোটি কোটি টাকার সম্পদের পাহাড় গড়ছেন তাদের তথ্য বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদকে দেয়ার জন্য সচেতন রংপুরবাসীকে অনুরোধ জানানো হয়েছে। এদের মধ্যে যে সকল কর্মকর্তা হত্যা, খুন, ধর্ষণ, অগ্নিসংযোগ, লুটপাটসহ গুরুত্বর মামলার আসামিদের গ্রেফতার না করে তাদের সঙ্গে সম্পর্ক রেখে মামলা ভিন্নখাতে প্রবাহের অপচেষ্টা চালাচ্ছেন কিংবা নিরাপরাধ মানুষকে ফাঁসানোর চেষ্টা করছে তাদের বিষয়টি বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদ সর্বাধিক গুরুত্ব দিয়ে ইতিমধ্যে তাদের অপতৎপরতার তথ্য সংগ্রহ করছে। এই অপতৎপরতার সঙ্গে যারা জড়িত তারা কিভাবে চাকুরি পেয়েছে, রাষ্ট্র বিরোধী কোন রাজনৈতিক দলের সমর্থক ও কোন সরকারের আমলে চাকুরি পেয়েছেনসহ তাদের আমলনামা যাদের কাছে রয়েছে তাদেরকে তথ্য সরবরাহের জন্য অনুরোধ জানানো হয়েছে। উপরোক্ত বিষয়ে তথ্য প্রদানকারীদের নাম, ঠিকানা ও পরিচয় প্রয়োজনে গোপন রাখা হবে বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রংপুর রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি ও বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের অন্যতম নেতা রবিউল হোসেন সরকার বাবলু, রংপুর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও পরিষদ নেতা সাংবাদিক সাইফুল ইসলাম (ফোরটোয়েন্টি), জেলা জাতীয় পার্টির শিক্ষা ও ছাত্র বিষয়ক সম্পাদক পরিষদ নেতা সোবহান মজিদ বিদ্যুৎ, ২৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক পরিষদ নেতা আব্দুল লতিফ বাবু, জাসদ (ইনু) সমর্থিত বাংলাদেশ ছাত্রলীগ রংপুর মহানগর কমিটির সহ-সভাপতি ও পরিষদ নেতা শিহুরুল আলম স্মরন, জেলা যুবজটের দপ্তর সম্পাদক ও ২৭নং ওয়ার্ড জাসদের আহ্বায়ক (ইনু) কামরুল হাসান টিটু, পরিষদ নেতা মাহমুদুল হাসান রানা, সোহেল হোসেন, মোঃ তানভীর আহমেদ, শফিকুল ইসলাম রাহেল, রিয়াজ মোহাম্মদ, শাওন আহমেদ, রাকিবুল ইসলাম, রায়হান হোসেন, মোঃ রিমন, মুরাদ হোসেন, মোঃ জাভেদ, ইসলাম হোসেন ক্রান্তি, মোঃ শামীম, মজিবুল হক, ৩নং ইস্পাহানী ক্যাম্পের ইনচার্জ খুরশীদ আলম, পরিষদ নেতা সোহাগ হোসেন, নুর আলম, তারেক হোসেন, মোঃ সোহাগ, মোঃ সুমন, মোঃ ডলার প্রমুখ।

পুরোনো সংবাদ

রংপুর 6643314290443651194

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item