ইউনেস্কোর অনুষ্ঠানে যোগ দিতে পুতুল আজ প্যারিস যাচ্ছেন

ডেস্কঃ
ইউনেস্কোর একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা হোসেন পুতুল আজ শুক্রবার প্যারিস যাচ্ছেন। সূচনা ফাউন্ডেশন এবং অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটি বাংলাদেশ-এর চেয়ারপার্সন সায়মা ওয়াজেদ হোসেন প্যারিসে ইউনেস্কো সদর দপ্তরে ‘ইউনেস্কো-আমির জাবের আল আহমেদ আল-জাবের-আল সাবাহ প্রাইজ ফর ডিজিটাল এমপাওয়ারমেন্ট অব পার্সন উইথ ডিসএবিলিটিস’ শীর্ষক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নেবেন। এর আগে তিনি আগামী দু’বছরের জন্য ‘ইউনেস্কো-আমির জাবের মাল আহমেদ আল-জাবের-আল সাবাহ প্রাইজ ফর ডিজিটাল এমপাওয়ারমেন্ট অব পার্সন উইথ ডিসএবিলিটিস’-এর আন্তর্জাতিক জুরি বোর্ডের চেয়ারপার্সন নির্বাচিত হয়েছেন।
গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিজিটাল সম্পদ, সমাধান ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তির অবস্থার উন্নয়নে প্রভূত অবদান রাখার জন্য ব্যক্তি ও সংস্থা উভয় ক্ষেত্রে কুয়েতর আর্থিক সহায়তায় এই পুরস্কার প্রবর্তন করা হয়। প্রতিবন্ধীদের সমাজ ও উন্নয়নে সম্পৃক্ত করার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে সচেতনতা সৃষ্টি ও সমর্থন আদায়ের লক্ষ্যে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালনের অর্ধ-দিবস ইভেন্টের অংশ হবে এই পুরস্কার হস্তান্তর অনুষ্ঠান।
এবারের আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসের প্রতিপাদ্য হচ্ছে- ‘এচিভিং ১৭ গোলস ফর দ্য ফিউচার উই ওয়ান্ট।’ অর্ধ-দিবস অনুষ্ঠান চলাকালে সায়মা হোসেন এ বিশেষ ক্ষেত্রে কাজ করছেন এমন উচ্চপর্যায়ের বক্তা ও আন্তর্জাতিক বিশেষজ্ঞদের সঙ্গে একটি উচ্চপর্যায়ের প্যানেল আলোচনায়ও অংশ নেবেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 4009615874722403316

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item