নীলফামারীতে এনজিও ফাউন্ডেশনের ১২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২ ডিসেম্বর॥
নীলফামারীতে নানা আয়োজনে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের ১২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। আয়োজনের মধ্যে ছিল র‌্যালী ও আলোচনা সভা।
আজ শুক্রবার (২ ডিসেম্বর) সকালে নীলফামারী জেলা প্রশাসক কার্যালয় চত্তর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করেন। পরে র‌্যালী শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের আয়োজনে বেসরকারী উন্নয়ন সংস্থা উদয় অঙ্কুর সেবা সংস্থার (ইউএসএস) সম্ময়কারী উমর ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এজেএম এরশাদ আহসান হাবীব।
এ সময় আরও বক্তব্য রাখেন, ইউএসএস শিক্ষা বিভাগের সম্ময়কারী কুদ্দুস সরকার, ডিমলা উপজেলার খগাখড়িবাড়ী সমাজ কল্যাণ সমিতির সভাপতি আফিজার রহমান, উপজেলার জনকল্যাণ সংস্থার সভাপতি নিত্যানন্দ বাবু, একই উপজেলার বালা পাড়া মানব কল্যাণ সংস্থার সভাপতি জালাল উদ্দিন প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সরকারের পাশাপশি দেশের বেসরকারী সংস্থা গুলো জেলার প্রত্যন্ত গ্রাম অঞ্চলে দরিদ্র মানুষের আর্থিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন,পল্লী অঞ্চলের মানুষ এখন আর চড়া সুদে মহাজনী ঋন গ্রহন করে না। পশু পালন, মৎস চাষ, সবজী চাষ,ক্ষুদ্র ব্যবসা করে আয়ের উৎস তৈরী করেছে। তারা এখন নিজের পায়ে দাঁড়িয়েছে।
উল্লেখ্য, ১৯৯৭ সালে নীলফামারী জেলায় ১২টি ছোট বড় সংস্থা নিয়ে এই ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করা হয়। উক্ত ফাউন্ডেশনে নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী, সভাপতির দায়িত্ব পালন করেন, মো. রজব আলী, সাধারন সম্পাদক ভুবন রায় নিখিল।
প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় ফাউন্ডেশনের সভাপতি, সাধারন সম্পাদকসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 5279651555302918626

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item