নীলফামারীতে দুই লাখ ৮২ হাজার শিশুকে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হলো

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১০ ডিসেম্বর॥
সারা দেশের ন্যায় নীলফামারীর ছয় উপজেলা, ৪ পৌরসভা ও ৬০ ইউনিয়নে ছয় মাস থেকে পাঁচ বছর বয়সী শিশুদের  ভিটামিন ”এ” ক্যাপসুল খাওয়ানো হয়েছে।
আজ শনিবার সকাল ৮ টায় জেলা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিস চত্বরে এ জেলার জাতীয় ভিটামিন এ ক্যাম্পেইনের উদ্ধোধন করেন জেলা ম্যাজিষ্ট্রেট আনোয়ার ইমাম। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জেন ডা. আব্দুল রশিদ ,নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা পরিবার পরিকল্পনার উপ-পচিালক আফরোজা বেগম, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক সহকারী পরিচালক (প্রশাসন) ডা. আব্দুল মজিদ, সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ লায়লা আরজু মান্দ বানু ,মেডিকেল অফিসার ডা. মনিরুজ্জামান ও মা ও শিশু স্বাস্থ্য রোগ প্রতিরোধ অফিসার ডা. মিজানুর রহমান এবং সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের সোহেল সহ প্রমুখ।  
সংশ্লিষ্ট সুত্র মতে সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত ৬-১১ মাস বয়সী সব শিশুকে একটি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়। একই সঙ্গে প্রচার করা হয় পুষ্টিবার্তা।
এ দফায় নীলফামারী জেলায় ২ লাখ ৮২ হাজার ৫৬৭ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর তালিকায় নিয়ে আসা হয়েছিল।
এক হাজার ৬৬০টি কেন্দ্রে ৪ হাজার ৯৮০জন কর্মী ও ১৮৯ জন সুপার ভাইজার এ ক্যাপসুল শিশুদের খাওয়ানোর তদারকি করেছে। এছাড়া জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে মনিটরিং টিম সমস্ত কেন্দ্র পর্যবেক্ষণ করেছে।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 251222775549082285

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item