নীলফামারীতে প্রাথমিক ও ইবতেদায়ীতে জিপিএ-পাঁচ পেয়েছে ৩৭৯৩জন পরীক্ষার্থী

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৯ ডিসেম্বর॥
প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় নীলফামারী জেলায় উত্তীর্ণ হয়েছে বিয়াল্লিশ হাজার ৫৭জন শিক্ষার্থী। এদের মধ্যে জিপিএ-পাঁচ পেয়েছে তিন হাজার ৭৯৩জন। আর গোটা জেলায় পাসের হার শতকরা ৯৬.৮২ ভাগ। আজ বৃহস্পতিবার প্রকাশিত ফলাফলে এ তথ্য দিয়েছে সংশ্লিষ্ট দপ্তর।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্র জানায়, জেলায় ৪৩হাজার ৪৩৯জন সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের মধ্যে ২০হাজার ১৬৫জন বালক ও ২৩হাজার ২৭৪জন বালিকা ছিলো। জিপিএ-পাঁচ প্রাপ্তদের মধ্যে ১৭৩৩জন বালক ও ২০৫৭জন বালিকা রয়েছে।

এদিকে বরাবরের মত এবারো ভালো ফলাফল করেছে নীলফামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়। প্রতিষ্ঠানটির ১৪১জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে সবাই উত্তীর্ণ হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক ভুষন চক্রবর্তি জানান, উত্তীর্ণদের মধ্যে ১১৮জন জিপিএ-পাঁচ অর্জন করে।

এছাড়া ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় জেলায় ২০৯৮জন অংশগ্রহণ করলেও উত্তীর্ণ হয়েছে ২০১৫জন। উত্তীর্ণদের মধ্যে তিনজন জিপিএ-পাঁচ পেয়েছে। আর জেলায় ইবতেদায়ীতে পাসের হার ৯৬.০৪ভাগ।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিলিপ কুমার বণিক জানান, প্রাথমিকে ছয় উপজেলার মধ্যে সৈয়দপুর এবং ইবতেদায়ীতে ডিমলা ও সৈয়দপুর উপজেলা শীর্ষে রয়েছে। ইবতেদায়ীতে সৈয়দপুর ও ডিমলা শতভাগ এবং প্রাথমিকে সৈয়দপুরে ৯৯.৯১ ভাগ পাস করেছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5267595342120742569

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item